businesshour24.com

ঢাকা, সোমবার, ২০ জানুয়ারি ২০২০, ৭ মাঘ ১৪২৬


রেল সেবা সপ্তাহের প্রথম দিনেই যাত্রীরা নাজেহাল!

০২:১৯পিএম, ০৪ ডিসেম্বর ২০১৯

বিজনেস আওয়ার প্রতিবেদক : রেল সেবা সপ্তাহের প্রথম দিনেই যাত্রীরা নাজেহাল হয়েছেন! এদিন দুটি ট্রেন ৩-৫ ঘণ্টা দেরিতে কমলাপুর রেলস্টেশন ছেড়ে গেছে। ঢাকা থেকে চিলাহাটিগামী নীলসাগর এক্সপ্রেস এবং রংপুরগামী রংপুর এক্সপ্রেস ট্রেন দুটি দেরিতে ছেড়ে যাওয়ায় নাজেহাল হন যাত্রীরা।

বাংলাদেশ রেলওয়ের সেবা ও নিরাপত্তা সপ্তাহের প্রথম দিন বুধবার (৪ ডিসেম্বর) কমলাপুর রেলস্টেশনে দেখা যায়, নীলসাগর এক্সপ্রেস ও রংপুর এক্সপ্রেসের যাত্রীরা ঠায় দাঁড়িয়ে আছেন। ট্রেনের অপেক্ষায় থাকা যাত্রীদের সেবা সপ্তাহ নিয়ে তেমন আগ্রহ না থাকলেও অভিযোগের কমতি ছিল না।

নীলসাগর এক্সপ্রেস সকাল ৮টায় কমলাপুর রেলস্টেশন ছেড়ে যাওয়ার কথা থাকলেও প্রায় ৩ ঘণ্টা ২৫ মিনিট দেরিতে বেলা ১১টা ২৫ মিনিটে ছেড়ে যায়। অন্যদিকে রংপুর এক্সপ্রেস সকাল ৯টায় কমলাপুর ছেড়ে যাওয়ার কথা থাকলেও প্রায় পাঁচ ঘণ্টা দেরিতে দুপুর ১টার দিকে ছেড়ে গেছে।

নীলসাগর এক্সপ্রেসের অপেক্ষায় থাকা যাত্রী সুমন কর্মকার বলেন, যাত্রী দুর্ভোগের আরেক নাম নীলসাগর এক্সপ্রেস। এই ট্রেন কখনওই নির্ধারিত সময়ে স্টেশন ছেড়ে যায় না। সেবার মান কোন পর্যায়ে গেলে একটি ট্রেন প্রতিনিয়ত দেরিতে ছাড়ে? কর্তৃপক্ষ বিষয়টি জানার পরও কার্যকর পদক্ষেপ নিচ্ছে না।

রংপুর এক্সপ্রেসের অপেক্ষায় থাকা ইমতিয়াজ হাসান বলেন, সেবা সপ্তাহের প্রথম দিনেই রেল সেবার অবস্থা বেহাল! নির্ধারিত সময়ের প্রায় চার ঘণ্টা পেরিয়ে গেছে, রংপুর এক্সপ্রেস এখনও কমলাপুর ছাড়েনি। সবার আগে ট্রেনের শিডিউল ঠিক করে তারপরে সেবা সপ্তাহ পালন করা উচিত।

সেবা সপ্তাহের প্রথম দিনেই দেরিতে ট্রেন ছাড়ার বিষয়ে রেলের পূর্বাঞ্চলের চিফ কমার্শিয়াল ম্যানেজার এস এম মুরাদ হাসান বলেন, সেবা সপ্তাহে যাত্রীদের সেবা দেওয়ার যথাসাধ্য চেষ্টা করছি আমরা। তবে আমাদের সীমাবদ্ধতা আছে। রংপুর এক্সপ্রেস ও নীলসাগর এক্সপ্রেস পশ্চিমাঞ্চলে যায়। এই রুটে সিঙ্গেল লাইন হওয়ায় ট্রেন দুটি কিছুটা বিলম্বে যাচ্ছে।

এস এম মুরাদ হাসান আরও বলেন, তাছাড়া বঙ্গবন্ধু সেতু পার হতে ট্রেনগুলোকে গতি কিছুটা কমিয়ে চালাতে হয়। সব মিলিয়ে কিছুটা বিলম্বে যাচ্ছে নীলসাগর ও রংপুর এক্সেপ্রেস। তবে এই রুটে ডাবল লাইন হলে সমস্যা আর থাকবে না।

কমলাপুর রেলস্টেশনের ম্যানেজার মোহাম্মদ আমিনুল হক বলেন, কমলাপুর থেকে সারা দিনে সব মিলিয়ে ৬৭ জোড়া ট্রেন বিভিন্ন রুটে ছেড়ে যাবে। সকাল থেকে দুপুর একটা পর্যন্ত এখন পর্যন্ত ২৬টি ট্রেন ছেড়ে গেছে। এর মধ্যে সবগুলো ট্রেনই শিডিউল অনুযায়ী ছেড়ে গেছে। তবে রংপুর এক্সপ্রেসের ও নীলসাগর এক্সপ্রেস কিছুটা বিলম্বে স্টেশন ছেড়েছে।

উল্লেখ্য, ৪ থেকে ১১ ডিসেম্বর সেবা ও নিরাপত্তা সপ্তাহ-২০১৯ পালন করছে বাংলাদেশ রেলওয়ে। বুধবার (৪ ডিসেম্বর) এ সেবা সপ্তাহের প্রথম দিন।

বিজনেস আওয়ার/০৪ ডিসেম্বর, ২০১৯/এ


এই বিভাগের অন্যান্য খবর

সিএএ নিয়ে প্রধানমন্ত্রী
'বুঝতে পারছি না কেন ভারত এটা করল'

নির্বাচনের তারিখ পরিবর্তনের দাবি
শাহবাগে ফের বিক্ষোভ, কঠোর কর্মসূচীর হুঁশিয়ারি

উপরে