businesshour24.com

ঢাকা, বুধবার, ২২ জানুয়ারি ২০২০, ৯ মাঘ ১৪২৬


নাচবেন অপু, দেখবেন শাকিব!

০৩:১৪পিএম, ০৪ ডিসেম্বর ২০১৯

বিনোদন ডেস্ক : একসঙ্গে নেচেছেন, লিপ মিলিয়েছেন গানে। জুটি বেঁধেছেন অভিনয় করেছেন প্রায় ৭০টি চলচ্চিত্রে। সিনেমার মতোই প্রেম করেছেন ব্যক্তিজীবনে। রয়েছে পুত্রসন্তান। হয়েছে বিচ্ছেদও। পরে আর একসঙ্গে কাজ তো হয়ইনি, বরং অর্ধসমাপ্তচলচ্চিত্রগুলোতেও তাঁরা কাজ করতে নারাজ। বলছি শাকিব খান ও অপু বিশ্বাসের কথা।এবার একই অনুষ্ঠানে থাকছেন তাঁরা। সেখানে নাচবেন অপু বিশ্বাস আর দর্শক সারিতে বসে দেখবেন শাকিব খান। এবারের জাতীয় চলচ্চিত্র পুরস্কার অনুষ্ঠানে এমন দৃশ্যই দেখবেন শাকিব-অপু ভক্তরা।

আগামী রোববার (৮ ডিসেম্বর) বঙ্গবন্ধু সম্মেলন কেন্দ্রে আয়োজিত হবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার ২০১৭ ও ২০১৮ প্রদান অনুষ্ঠান। সেই অনুষ্ঠানে নাচবেন জনপ্রিয় নায়িকা অপু বিশ্বাস। ওই দিন শ্রেষ্ঠ অভিনেতা হিসেবে পুরস্কার নেবেন শাকিব খান। ২০১৭ সালের শ্রেষ্ঠ অভিনেতার পুরস্কার পাচ্ছেন তিনি। হাসিবুর রেজা কল্লোল পরিচালিত ‘সত্তা’ ছবিতে অভিনয়ের জন্য পাচ্ছেন এ সম্মানজনক পুরস্কার।

জাতীয় চলচ্চিত্র পুরস্কার অনুষ্ঠানের কোরিওগ্রাফার ইভান শাহরিয়ার সোহাগ বলেন, আজ (বুধবার) থেকে আমরা অনুষ্ঠানের মহড়া শুরু করব। নিকেতনে আমার একাডেমিতে মহড়া হবে। অনুষ্ঠানে নাচবেন অপু বিশ্বাস। বাংলা চলচ্চিত্রের জনপ্রিয় গানের সঙ্গে একক নাচে অংশ নেবেন অপু। অপু বিশ্বাস ছাড়াও অনুষ্ঠানে একক নাচ পরিবেশন করবেন নুসরাত ফারিয়া, ইয়ামিন হক ববি ও নিপুণ। জুটি বেঁধে নাচবেন জায়েদ খান-মাহি, তমা মির্জা-ইমন। চলচ্চিত্রের সাড়াজাগানো গানের সঙ্গে তাঁরা নাচ পরিবেশন করবেন।

অভিনয়ের স্বীকৃতিস্বরূপ এবার শাকিব খান ছাড়াও জাতীয় চলচ্চিত্র পুরস্কার পাচ্ছেন আরিফিন শুভ, ফেরদৌস আহমেদ ও সাইমন সাদিক। গত ৭ নভেম্বর বৃহস্পতিবার তথ্য মন্ত্রণালয় থেকে ২০১৭ ও ২০১৮ সালের জাতীয় চলচ্চিত্র পুরস্কার বিজয়ীদের নাম ঘোষণা করে গেজেট প্রকাশ করা হয়।

ঘোষণা অনুযায়ী, ২০১৭ সালের সেরা চলচ্চিত্র নির্বাচিত হয়েছে ‘ঢাকা অ্যাটাক’। এই ছবির নায়ক আরিফিন শুভর অভিনয়কে স্বীকৃতি দিয়েছে জুরি বোর্ড। এর ফলে প্রথমবারের মতো জাতীয় চলচ্চিত্র পুরস্কার জিতলেন শুভ। শুভর সঙ্গে যৌথভাবে ২০১৭ সালের সেরা অভিনেতার পুরস্কার জিতেছেন শাকিব খান।

হালদা'র জন্য শ্রেষ্ঠ অভিনেত্রীর পুরস্কার পাচ্ছেন নুসরাত ইমরোজ তিশা। অন্যদিকে, ২০১৮ সালে 'পুত্র' সিনেমার জন্য সেরা অভিনেতার পুরস্কার জিতেছেন নায়ক ফেরদৌস। ফেরদৌসের পাশাপাশি যৌথভাবে সেরা অভিনেতা হয়েছেন চিত্রনায়ক সাইমন সাদিক। মোস্তাফিজুর রহমান মানিক পরিচালিত 'জান্নাত' ছবিতে অভিনয় নৈপুণ্য দেখিয়ে জুরি বোর্ডের সদস্যদের মন জয় করেছেন তিনি। 'দেবী'র জন্য শ্রেষ্ঠ অভিনেত্রীর পুরস্কার পাচ্ছেন জয়া আহসান।

বিজনেস আওয়ার/০৪ ডিসেম্বর, ২০১৯/এ

এই বিভাগের অন্যান্য খবর

উপরে