businesshour24.com

ঢাকা, সোমবার, ২০ জানুয়ারি ২০২০, ৭ মাঘ ১৪২৬


'ঘন কুয়াশার কারণেই ২ লঞ্চের সংঘর্ষ'

১২:৪২পিএম, ০৭ ডিসেম্বর ২০১৯

বিজনেস আওয়ার প্রতিবেদকঃ ঘন কুয়াশার কারণেই ধলেশ্বরী নদীর মোহনায় যাত্রীবাহী দুটি লঞ্চের মুখোমুখি সংঘর্ষের ঘটনা ঘটেছে বলে মনে করছে নৌ-পুলিশ। তবে দুর্ঘটনার কারণ সম্পর্কে নিশ্চিত হতে তদন্ত কমিটি গঠন করা হয়েছে। ঘটনাস্থলে এখনও তল্লাশি চলছে।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) যুগ্ম পরিচালক (নৌ নিরাপত্তা) সাইফুল ইসলামকে প্রধান করে চার সদস্যের কমিটি গঠন করা হয়েছে। আগামী তিন কর্মদিবসের মধ্যে তাদের প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে। ঢাকা নদীবন্দরের যুগ্ম পরিচালক আরিফ উদ্দিন এই তথ্য নিশ্চিত করেন।

নারায়ণগঞ্জ ও মুন্সীগঞ্জের সীমান্তবর্তী এলাকা চরকিশোরগঞ্জে ধলেশ্বরী নদীর মোহনায় যাত্রীবাহী দুটি লঞ্চের মুখোমুখি সংঘর্ষে একজন নিহত ও কয়েকজন আহত হয়েছেন। নিহতের নাম হুমায়ূন বন্দুকছি (৩৫)। বাবার নাম আব্দুল হাই বন্দুকছি, বাড়ি শরীয়তপুরের ভেদরগঞ্জ উপজেলার রামভদ্রপুর ইউনিয়নে। শুক্রবার দিনগত রাত ১টা ৩৫মিনিটের দিকে এ দুর্ঘটনা ঘটে।

বন্দর উপজেলার কলাগাছিয়া পুলিশ ফাঁড়ির ইনচার্জ ইন্সপেক্টর মোস্তাফিজুর রহমান জানান, ‘রাত পৌনে ২টার দিকে দুই লঞ্চের মধ্যে মুখোমুখি সংঘর্ষের ঘটনা ঘটে। খবর পেয়ে কলাগাছিয়া পুলিশ ফাঁড়ির একটি উদ্ধারকারী দল ঘটনাস্থলে পৌঁছে। তবে সংঘর্ষের পর লঞ্চ দুইটি যার যার গন্তব্যে পৌঁছে গেছে।’

তিনি জানান, ‘এ দুর্ঘটনায় হুমায়ুন নামে এক যাত্রী নিহত হয়েছেন। তবে এখন পর্যন্ত কেউ নিখোঁজ রয়েছেন বলে কারও পক্ষ থেকে দাবি করা হয়নি। মধ্য রাতে নদীতে ঘন কুয়াশার কারণে এই দুর্ঘটনা ঘটেছে বলে ধারণা করা হচ্ছে।’

বিজনেস আওয়ার/৭ ডিসেম্বর, ২০১৯/আরআই

এই বিভাগের অন্যান্য খবর

উপরে