businesshour24.com

ঢাকা, মঙ্গলবার, ২৮ জানুয়ারি ২০২০, ১৫ মাঘ ১৪২৬


দিল্লিতে কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ডে নিহত ৪৩

১১:১৮এএম, ০৮ ডিসেম্বর ২০১৯

আন্তর্জাতিক ডেস্ক : ভারতের রাজধানী দিল্লিতে একটি কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে এখন পর্যন্ত ৪৩ জন নিহত হওয়ার খবর পাওয়া গেছে। রোববার (৮ ডিসেম্বর) ভোরে দিল্লির রানি ঝানসি সড়কের অনজ মান্দি নামক এলাকায় এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। নিহতদের অধিকাংশই কারখানাটির শ্রমিক। খবর এনডিটিভির।

প্রতিবেদনে বলা হয়েছে, দিল্লির রানি ঝাঁসি রোড এলাকার আনাজ মাণ্ডির একটি কারখানায় রবিবার ভোর ৫ টা নাগাদ আগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। আগুন নেভাতে দেশটির ফায়ার সার্ভিসের ৩০ টি ইউনিট কাজ করছে। সেই সঙ্গে চলছে উদ্ধার অভিযান। আগুনে নিহতদের বেশির ভাগই ওই কারখানার কর্মী। তারা ঘুমিয়ে ছিলেন।

কর্মকর্তারা বলছেন, ৫০ জনের বেশি কর্মী ফ্যাক্টরিতে ছিলেন। অগ্নিকাণ্ডের খবর পাওয়ার সঙ্গে সঙ্গে আগুন নেভাতে ঘটনাস্থলে ত্রিশটি অগ্নিনির্বাপণকারী ট্রাক পাঠানো হয়। বর্তমানে সেখানকার পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে

এ ব্যাপারে দিল্লি ফায়ার সার্ভিসের উপ-প্রধান সুনীল চৌধুরী সাংবাদিকদের বলেন, ৬০০ বর্গফুটের ওই কারখানায় ভোরবেলা আগুন লাগে। ভেতরটা অন্ধকার। এখানে স্কুলব্যাগ, বোতল তৈরি করে রাখা হত। রাম মনোহর লোহিয়া ও হিন্দু রাও হাসপাতালে ২০ জনকে নিয়ে যাওয়া হয়েছে।

দিল্লির মুখ্যমন্ত্রী অরভিন্দ কেজরিওয়াল বলেছেন, আহতদের চিকিৎসা দেয়ার জন্য হাসপাতালে নেয়া হয়েছে।

ভারতের ক্ষমতাসীন বিজেপি'র প্রেসিডেন্ট অমিত শাহ এই ঘটনায় গভীর শোক প্রকাশ করে তিনি বলেন, যারা প্রিয়জনকে হারিয়েছেন তাদের পরিবারের প্রতি আমার গভীর সমবেদনা। আহতদের দ্রুত আরোগ্যের জন্য প্রার্থনা করি।

বিজনেস আওয়ার/০৮ ডিসেম্বর, ২০১৯/এ

এই বিভাগের অন্যান্য খবর

উপরে