businesshour24.com

ঢাকা, বুধবার, ২২ জানুয়ারি ২০২০, ৯ মাঘ ১৪২৬


রুম্পার কথিত প্রেমিক সৈকতকে গ্রেফতার দেখালো পুলিশ

০২:২৮পিএম, ০৮ ডিসেম্বর ২০১৯

বিজনেস আওয়ার প্রতিবেদক : রাজধানীর স্ট্যামফোর্ড বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের শিক্ষার্থী রুবাইয়াত শারমিন রুম্পা হত্যা মামলায় তার কথিত প্রেমিক আব্দুর রহমান সৈকতকে গ্রেফতার দেখিয়েছে মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। রবিবার (৮ ডিসেম্বর) দুপুরে ডিএমপির উপ-কমিশনার (মিডিয়া) মাসুদুর রহমান এ তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, মৃত্যুর রহস্য উদঘাটনে সৈকতকে অধিকতর জিজ্ঞাসাবাদ করা প্রয়োজন। এ কারণে তাকে এ মামলায় গ্রেফতার দেখানো হয়েছে।সাত দিনের রিমান্ডের আবেদনের জন্য তাকে আদালতে পাঠানো হয়েছে। এর আগে গতকাল শনিবার সৈকতকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করে ডিবি দক্ষিণ বিভাগের রমনা জোনাল টিম।

ডিবি সূত্রে জানা গেছে, সৈকতের সঙ্গে রুম্পার প্রেমের ছিল। চলতি বছরের মার্চে তাদের সম্পর্ক ভেঙে যায়। এরপর রুম্পা বহুবার সৈকতের সঙ্গে যোগাযোগ করেছেন। ঘটনার দিনও সৈকতের সঙ্গে রুম্পার দেখা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে সৈকতের সম্পৃক্ততা পাওয়ায় তাকে গ্রেফতার করা হয়েছে।

উল্লেখ্য, ৪ ডিসেম্বর বিকাল ৫টার দিকে রুম্পা রাজধানীর শান্তিবাগের বাসা থেকে বের হন। আর রাত পৌনে ১১টার দিকে বাসা থেকে আধা কিলোমিটার দূরে সিদ্ধেশ্বরী সার্কুলার রোড থেকে তার লাশ উদ্ধার করা হয়। ঘটনাস্থলের কাছাকাছি তিনটি ভবনের যেকোনও একটি থেকে পড়ে তার মৃত্যুর হয়েছে বলে জানায় পুলিশ।

ঘটনার পরপরই আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা হত্যার আলামত সংগ্রহ করেন। সুরতহালে পুলিশ গুরুতর কিছু ইনজুরি পায়। সংগৃহীত আলামত ফরেনসিকে পাঠায়। ওই ঘটনার পরদিন পুলিশ বাদী হয়ে রমনা থানায় একটি হত্যা মামলা করে। ময়নাতদন্তের জন্য মরদেহ পাঠানো হয় ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের মর্গে।

ময়নাতদন্ত শেষে ঢামেক হাসপাতালের ফরেনসিক বিভাগের প্রধান ড. সোহেল মাহমুদ জানান, নিহত তরুণীর হাত, পা, কোমরসহ শরীরের কয়েক জায়গায় ভাঙা ছিল। মৃত্যুর কারণ ময়নাতদন্তের প্রতিবেদন পেলে স্পষ্ট হবে। মারা যাবার আগে তাকে ধর্ষণ করা হয়েছিল কিনা? তা জানতে আলামত সংগ্রহ করে পরীক্ষার জন্য ল্যাবে পাঠানো হয়েছে। রিপোর্ট পাওয়ার পর সে বিষয়েও নিশ্চিত হওয়া যাবে।

বিজনেস আওয়ার/০৮ ডিসেম্বর, ২০১৯/এ

এই বিভাগের অন্যান্য খবর

সিএএ নিয়ে প্রধানমন্ত্রী
'বুঝতে পারছি না কেন ভারত এটা করল'

নির্বাচনের তারিখ পরিবর্তনের দাবি
শাহবাগে ফের বিক্ষোভ, কঠোর কর্মসূচীর হুঁশিয়ারি

উপরে