businesshour24.com

ঢাকা, সোমবার, ২০ জানুয়ারি ২০২০, ৬ মাঘ ১৪২৬


বিপিএলের শুরুতে অনিশ্চিত মাহমুদউল্লাহ

০৯:১৩এএম, ০৯ ডিসেম্বর ২০১৯

স্পোর্টস ডেস্ক : ঘরোয়া ক্রিকেটের সবচেয়ে বড় আসোর বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল)। এই টুর্নামেন্টের সপ্তম আসরের মাঠের লড়াই শুরুর অপেক্ষা। দলগুলোর অনুশীলন চলছে পুরোদমে। চট্টগ্রাম চ্যালেঞ্জার্সও ইংলিশ কোচ পল নিক্সনের অনুশীলন শুরু করেছে। অনুশীলনে যোগ দিয়েছেন দলটির এ-প্লাস গ্রেডের ক্রিকেটার মাহমুদউল্লাহ রিয়াদ।

তবে বিপিএলের শুরু থেকে তার অংশগ্রহণ নিয়ে অনিশ্চয়তা বিরাজ করছে। টুর্নামেন্টের শুরু থেকে মাহমুদউল্লাহকে নাও পেতে পারে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। কারন হ্যামস্ট্রিং ইনজুরি পুরোপুরি সেরে না ওঠায় শুরুর কয়েকটি ম্যাচ মিস করতে পারেন তিনি।

এখন অনুশীলনে ব্যাটিং, বোলিং করছেন না মাহমুদউল্লাহ। ব্যাট হাতে হালকা নক করছেন। আপাতত রানিং, ফিটনেসের কাজ নিয়েই ব্যস্ত তিনি। তবে ধীরে ধীরে চোট থেকে সেরে উঠছেন অভিজ্ঞ এই ক্রিকেটার। উন্নতি হলেও বিপিএলের শুরুতে মাহমুদউল্লাহ খেলবেন কি না, তা ম্যাচের আগেই সিদ্ধান্ত হবে।

মাহমুদউল্লাহর ব্যাপারে বিসিবির প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরী বলেন, ওর (মাহমুদউল্লাহ) রিহ্যাব ভালোই চলছে, উন্নতি হচ্ছে। এভাবে চলতে থাকলে সবকিছু ঠিকভাবে করতে পারবে। আমরা তিন দিন আগে ওর অবস্থা পর্যবেক্ষণ করেছি। আমরা মাঝে মধ্যেই এটা করছি। ভালো আছে ও।

বিপিএলের প্রথম ম্যাচ থেকেই এই ক্রিকেটার খেলবেন কি না প্রশ্নে দেবাশীষ চৌধুরী বলেছেন, খেলার বিষয়ে এখনই কোনো সিদ্ধান্ত হয়নি। বিপিএলের শুরু বা কোন ম্যাচ থেকে খেলবে সেটা খেলার আগেই সিদ্ধান্ত নেয়া হবে। অনুমতি সাপেক্ষেই খেলতে নামবেন মাহমুদউল্লাহ।

উল্লেখ্য, গত মাসে ইডেন গার্ডেন্সে হ্যামস্ট্রিংয়ের ইনজুরিতে পড়েন মাহমুদউল্লাহ। দ্বিতীয় ইনিংসে ডান পায়ে ব্যথা পেয়ে মাঠ ছেড়েছিলেন তিনি। তার আগে অবশ্য মুশফিকের সঙ্গে বাংলাদেশের মান বাঁচানো ৬৯ রানের জুটি গড়েছিলেন তিনি। যেখানে ৪১ বলে ৩৯ রানের ইনিংস খেলেছিলেন তিনি। পরে আর ব্যাটিং করতেও নামেননি মাহমুদউল্লাহ।

এবার বিপিএলের উদ্বোধনী ম্যাচে সিলেট থান্ডারের মুখোমুখি হবে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। মিরপুর স্টেডিয়ামে দুপুর ১টায় শুরু হবে ম্যাচটি। একই দিন সন্ধ্যায় কুমিল্লা ওয়ারিয়র্স খেলবে রংপুর রেঞ্জার্সের বিপক্ষে।

বিজনেস আওয়ার/০৯ ডিসেম্বর, ২০১৯/এ

এই বিভাগের অন্যান্য খবর

উপরে