businesshour24.com

ঢাকা, সোমবার, ২৭ জানুয়ারি ২০২০, ১৪ মাঘ ১৪২৬


'অবৈধ সম্পদ নিয়ে কাউকে সুখে থাকতে দেব না'

১১:৩৩এএম, ০৯ ডিসেম্বর ২০১৯

বিজনেস আওয়ার প্রতিবেদক : অবৈধ উপায়ে আয় করা জনগণের সম্পদ দেশে বিদেশে যেখানেই থাকুক না কেনো সেগুলো দেশে ফিরিয়ে আনা হবে। দুর্নীতির সম্পদ নিয়ে তারা যেখানেই থাকুন না কেনো তাদের পিছে থাকবে দুর্নীতি দমন কমিশন। অবৈধ সম্পদ নিয়ে কাউকে সুখে থাকতে দেওয়া হবে না। বললেন দুদক চেয়ারম্যান ইকবাল মাহমুদ।

সোমবার (৯ ডিসেম্বর) সকালে সেগুনবাগিচায় দুদক প্রধান কার্যালয়ে আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবস-২০১৯ উদ্বোধনকালে এ কথা বলেন তিনি।

ইকবাল মাহমুদ বলেন, দুর্নীতি একটি বৈশ্বিক সমস্যা। সারা বিশ্বের মতো বাংলাদেশেও এই সমস্যা রয়েছে। এর সমাধান কোনো প্রতিষ্ঠান, সরকার বা গোষ্ঠীর পক্ষে একা সম্ভব নয়। সব শ্রেণী-পেশার মানুষ যদি পূর্ণ আন্তরিক হয়, তাহলে দুর্নীতি প্রতিরোধ ও দমন সম্ভব। আগামী প্রজন্মকে সামনে রেখে ও দেশকে দুর্নীতিমুক্ত করতে সবাইকে এটির বিরুদ্ধে অবস্থান নিতে হবে।

উদ্বোধন শেষে দুদকের চেয়ারম্যানসহ সংস্থাটির সকল কর্মকর্তা-কর্মচারীবৃন্দ রাজধানীর ইঞ্জিনিয়ারিং ইন্সটিটিউটের সামনে আয়োজিত মানববন্ধনে অংশগ্রহণ করেন। মানববন্ধনে সরকারি ও বেসরকারি বিভিন্ন সংস্থা, বিএনসিসি, স্কাউট, গার্লস গাইডসহ বিভিন্ন স্কুল-কলেজ ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা এবং নানা শ্রেণি-পেশার মানুষ অংশগ্রহণ করেন।

মানববন্ধনে সংক্ষিপ্ত বক্তব্য প্রদানকালে সকলের প্রতি উদাত্ত আহ্বান জানিয়ে দুদক চেয়ারম্যান বলেন, আজকের এই দিনে আসুন আমরা শপথ করি, আমরা কেউ দুর্নীতি করবো না। দুর্নীতি প্রতিরোধে সর্বদা যার যার অবস্থানে সতর্ক থাকবো।

আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবস উপলক্ষে ঢাকাসহ সারাদেশে একযোগে মানববন্ধন করা হচ্ছে। সকাল ১০টায় শুরু হওয়া এ মানববন্ধন শেষ হয় দশটা ৪৫ মিনিটে। জনদুর্ভোগের কথা চিন্তা করে এবার কোন র‍্যালি করার সিদ্ধান্ত নেয়নি দুর্নীতি দমন কমিশন।

বিজনেস আওয়ার/০৯ ডিসেম্বর, ২০১৯/এ

এই বিভাগের অন্যান্য খবর

স্ট্যাটাস দিয়ে পুলিশ সদস্যের আত্মহত্যা
'পাত্রীর মা ভালো না হলে, পাত্রী ভালো হবে না'

সিএএ নিয়ে প্রধানমন্ত্রী
'বুঝতে পারছি না কেন ভারত এটা করল'

উপরে