businesshour24.com

ঢাকা, সোমবার, ২০ জানুয়ারি ২০২০, ৭ মাঘ ১৪২৬


'আমরা গণতন্ত্রবিহীন একটি অবস্থার মধ্যে আছি'

১২:১৫পিএম, ১৪ ডিসেম্বর ২০১৯

বিজনেস আওয়ার প্রতিবেদক : আমরা আজ গণতন্ত্রবিহীন একটি অবস্থার মধ্যে বিরাজ করছি। আজকে যখন আমাদের নেত্রী কারাগারে, যখন হাজার হাজার নেতা-কর্মী কারাগারে মিথ্যা মামলা দিয়ে আজকে দলগুলোকে স্তব্ধ করে দেওয়ার চেষ্টা হচ্ছে। বললেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শনিবার (১৪ ডিসেম্বর) সকাল পৌনে ১০টায় রাজধানীর মিরপুরের বুদ্ধিজীবী স্মৃতিসৌধে শহীদ বুদ্ধিজীবী দিবসে ফুলেল শ্রদ্ধাঞ্জলি অর্পণ শেষে সাংবাদিকদের সঙ্গে মত বিনিময় কালে তিনি এসব কথা বলেন।

স্বাধীনতা যুদ্ধের যে চেতনা, স্বাধীন সার্বভৌম গণতান্ত্রিক বাংলাদেশ প্রতিষ্ঠা করার যে স্বপ্ন, সেই স্বপ্ন এই বর্তমানের অগণতান্ত্রিক সরকার ভেঙে খান খান করে দিয়েছে বলেও দাবি করেন বিএনপি মহাসচিব।

বিএনপিকে যখন নির্মূল করার চেষ্টা করছে আজকে তখন সমগ্র জাতিকে ঐক্যবদ্ধ করে গণতন্ত্র প্রতিষ্ঠার জন্য আমাদের সংগ্রাম করতে হবে, লড়াই করতে হবে। আজকের এইদিনে আমরা আমাদের শহীদ বুদ্ধিজীবীদের পথ অনুসরণ করে দেশের সার্বভৌমত্বকে রক্ষা করার জন্য, গণতন্ত্রকে ফিরিয়ে আনার জন্য আরও গতি বাড়াবো, সংগ্রামকে আরও বেগবান করব। জনগণকে সঙ্গে নিয়ে আমরা বিজয় অর্জন করব।

তিনি আরও বলেন, এনআরসির যে বিষয়টা আমরা প্রথম থেকেই বলছি যে আমরা অত্যন্ত উদ্বিগ্ন। এনআরসি আমাদের স্বাধীনতা সার্বভৌমত্বের প্রতি হুমকি। আজকে যে অবস্থা তৈরি করেছে সে অবস্থাটা শুধু বাংলাদেশের না, সমগ্র এই উপমহাদেশের এই অঞ্চলে একটা অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করবে, সংঘাতের সৃষ্টি করবে

বিজনেস আওয়ার/১৪ ডিসেম্বর, ২০১৯/এ

এই বিভাগের অন্যান্য খবর

উপরে