businesshour24.com

ঢাকা, সোমবার, ২০ জানুয়ারি ২০২০, ৭ মাঘ ১৪২৬


মুজিব বর্ষের ক্ষণগণনা শুরু ১০ জানুয়ারি

০২:৫৭পিএম, ১৪ ডিসেম্বর ২০১৯

বিজনেস আওয়ার প্রতিবেদক : জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তন দিবস (১০ জানুয়ারি) থেকে শুরু হবে মুজিব বর্ষের ক্ষণগণনা। সেজন্য রাজধানী ঢাকাসহ সারা দেশের জেলা উপজেলায় স্থাপন করা হবে ক্ষণগণনার ডিজিটাল ঘড়ি। জাতীয় সংসদের সামনে মানিক মিয়া এভিনিউর পাশে কেন্দ্রীয়ভাবে স্থাপিত হবে ক্ষণগণনা ঘড়ি।

শনিবার (১৪ ডিসেম্বর) দুপুরে কেন্দ্রীয় ক্ষণগণনা ঘড়ি স্থাপনের জায়গা পরিদর্শন শেষে মুজিব বর্ষ উদযাপন কমিটির প্রধান সমন্বয়ক কবি কামাল আব্দুল নাসের এসব তথ্য জানান।

মেয়র আতিকুল ইসলাম বলেন, জাতির পিতার জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে এই ক্ষণগণনা শুরু হবে। ডিএনসিসি এলাকার মধ্যে হাতিরঝিলে একটি এবং উত্তরাতে একটি ক্ষণগণনা ঘড়ি স্থাপন করা হবে। প্রয়োজন হলে আরও বসনো হবে ক্ষণগণনা ঘড়ি।

মেয়র আরও বলেন, আগামী ১০ জানুয়ারি প্রধানমন্ত্রী এই ক্ষণগণনার স্থান উদ্বোধন করবেন। এরপর থেকে এটি সবার জন্য উন্মুক্ত করে দেওয়া হবে। ঢাকায় সংসদের দক্ষিণ প্লাজায়, হাতিরঝিলে এবং উত্তরায় তিনটি ক্ষণগণনার স্থান নির্ধারণ করা হয়েছে। প্রয়োজনে আরো বাড়ানো হবে।

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটির প্রধান সমন্বয়ক কামাল আবদুল নাসের চৌধুরী, বঙ্গবন্ধু স্বদেশ প্রত্যাবর্তন দিবস থেকেই মুজিব বর্ষের ক্ষণগণনা শুরু হবে, যা চলবে ১৭ মার্চ পর্যন্ত। ১০ জানুয়ারি বঙ্গবন্ধু দেশে ফিরে আসা থেকে শুরু তার নতুন অধ্যায়। কেন্দ্রীয়ভাবে সংসদের সামনে এই ঘড়িতে ডিজিটাল বোর্ডের মাধ্যমে বঙ্গবন্ধুর বিভিন্ন সময়ের ভাষণ, তার কর্মময় জীবনী প্রদর্শিত হবে।

এখান থেকে বঙ্গবন্ধু সম্পর্কে অনেক তথ্য মানুষ জানতে পারবে। বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে দেশের জন্য বঙ্গবন্ধুর অবদান এবং বর্তমান সময়েও বঙ্গবন্ধু অনেক বেশি প্রাসঙ্গিক তা আমরা তুলে ধরবো সবার কাছে।

এসময় আরও উপস্থিত ছিলেন, ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র মো. আতিকুল ইসলাম, জাতীয় সংসদের সিনিয়র সচিব ড. জাফর আহমেদ খান, ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মো. আব্দুল হাই প্রমুখ।

বিজনেস আওয়ার/১৪ ডিসেম্বর, ২০১৯/এ

এই বিভাগের অন্যান্য খবর

সিএএ নিয়ে প্রধানমন্ত্রী
'বুঝতে পারছি না কেন ভারত এটা করল'

নির্বাচনের তারিখ পরিবর্তনের দাবি
শাহবাগে ফের বিক্ষোভ, কঠোর কর্মসূচীর হুঁশিয়ারি

উপরে