ঢাকা, শুক্রবার, ২৮ ফেব্রুয়ারি ২০২০, ১৫ ফাল্গুন ১৪২৬


বুধবার সারাদেশে ছাত্র সমাবেশের ঘোষণা ডাকসু ভিপির

০৬:৩১পিএম, ১৭ ডিসেম্বর ২০১৯

বিজনেস আওয়ার প্রতিবেদকঃ আগামীকাল বুধবার (১৮ ডিসেম্বর) দুপুর বারোটায় সারাদেশে ছাত্র সমাবেশের ঘোষণা দিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) ভিপি নুরুল হক নুর।

মঙ্গলবার (১৭ ডিসেম্বর) ‘ভারতে এনআরসির বিরুদ্ধে আন্দোলনরতদের সঙ্গে সংহতি’ প্রকাশ করতে আসলে তাদের ওপর মুক্তিযুদ্ধ মঞ্চ নামক সংগঠনের একাংশের নেতারা অতর্কিত হামলা চালানোর প্রতিবাদে এ ঘোষণা দেন নুর।

এসময় নুর বলেন, আমরা ভারতীয় আগ্রাসনের প্রতিবাদে রাজুতে মিছিল করতে আসলে মুক্তিযুদ্ধ মঞ্চ নামক একটি সংগঠন অতর্কিত হামলা চালায়।

হামলার প্রতিবাদে আগামীকাল সারাদেশে ছাত্র সমাবেশের ঘোষণা করছি। মুক্তিযুদ্ধের নাম ভাঙিয়ে সন্ত্রাসী কর্মকাণ্ড পরিচালনা করছে মুক্তিযুদ্ধ মঞ্চ নামক সংগঠন দাবি করে নুর বলেন, আমরা দেশ বিরোধী কোনো সমাবেশ করতে আসিনি এখানে।

আমরা এসেছি ভারতীয় আগ্রাসনের বিরুদ্ধে কথা বলতে। কিন্তু উগ্রবাদী এই সংগঠনের নেতারা আমাদের বাধা দেয়। এসময় মুক্তিযুদ্ধ মঞ্চের সভাপতির বিরুদ্ধে এলাকায় খুনের মামলা রয়েছে বলেও দাবি করেন নুর।

এদিকে মুক্তিযুদ্ধ মঞ্চের সাধারণ সম্পাদক আল মামুন বলেন, নুরের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ রয়েছে। আর সে একজন ছাত্র প্রতিনিধি। তার এসব ইস্যু নিয়ে কথা বলার এখতিয়ার নাই। আমরা তাকে বাধা দিলে সে আমাদের ওপর চড়াও হয়।

বিজনেস আওয়ার/১৭ ডিসেম্বর, ২০১৯/আরআই

এই বিভাগের অন্যান্য খবর

নির্বাচনের তারিখ পরিবর্তনের দাবি
শাহবাগে ফের বিক্ষোভ, কঠোর কর্মসূচীর হুঁশিয়ারি

উপরে