ঢাকা, শুক্রবার, ২৮ ফেব্রুয়ারি ২০২০, ১৫ ফাল্গুন ১৪২৬


বিজেপিকে সঙ্গীহীন করে দেওয়ার আহ্বান মমতার

০৪:৪৩পিএম, ৩১ ডিসেম্বর ২০১৯

আন্তর্জাতিক ডেস্ক : ভারতের ক্ষমতাসীন দল বিজেপিকে সঙ্গীহীন করে দেওয়ার আহ্বান জানিয়েছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়। গতকাল সোমবার পুরুলিয়ার এক পদযাত্রায় এ ঘোষণা দেন মমতা।

নাগরিকত্ব আইন সংশোধনের পর ভারতজুড়ে শুরু হওয়া বিক্ষোভের মধ্যে বিজেপিবিরোধী দলগুলোকে নিয়ে জোট গঠনের উদ্যোগ নেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা। সমমনা সব দলকে একমঞ্চে আনতে বিজেপির বাইরে অন্য দলের নেতাদের চিঠি লেখেন তিনি।

কংগ্রেস নেত্রী সোনিয়া গান্ধীর পর এনসিপি নেতা শারদ পাওয়ার তাতে ইতিবাচক সাড়া দেওয়ায় এই জোট গঠন নিয়ে আশাবাদী হয়ে উঠেছেন অনেকে। বিরোধী নেতাদের নিয়ে দিল্লিতে বৈঠকে আয়োজনের উদ্যোগও শুরু হয়েছে।

বিজেপিবিরোধী ঐক্য গঠনের প্রচেষ্টা স্পষ্ট করে মমতা বলেন, বিজেপিকে একা করে দিন। যারা দেশবাসীকে তাড়াতে চায় ভারতে তাদের জায়গা নেই। এনআরসির (জাতীয় নাগরিক তালিকা) নামে দেশের মানুষ তাড়ানোর চেষ্টা চলছে। সবাইকে বলবো এই চক্রান্তের বিরুদ্ধে জোট বাধুন।

উল্লেখ্য, পুরো ভারতে যারা সংশোধিত নাগরিকত্ব আইনের বিরুদ্ধে বিক্ষোভ করছেন তাদের প্রতি সহমর্মিতা জানিয়ে মমতা বলেন, এই আন্দোলন গণতন্ত্রের জন্য, মাথার ওপরের আশ্রয় রক্ষার আন্দোলন।

বিজনেস আওয়ার/৩১ ডিসেম্বর, ২০১৯/এ

এই বিভাগের অন্যান্য খবর

সিঙ্গাপুরে করোনায় আক্রান্ত এক বাংলাদেশি
করোনা ভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে ৯১০

উপরে