ঢাকা, শুক্রবার, ২৮ ফেব্রুয়ারি ২০২০, ১৫ ফাল্গুন ১৪২৬


অস্ট্রেলিয়ায় ভয়াবহ দাবানলে পুড়লো ২ শতাধিক বাড়ি

১০:৪১এএম, ০১ জানুয়ারি ২০২০



আন্তর্জাতিক ডেস্ক : অস্ট্রেলিয়ায় ভয়াবহ দাবানলে পুড়ে ছাই হয়ে গেছে দুই শতাধিক বাড়ি-ঘর। পূর্ব গিপসল্যান্ডে ধ্বংস হয়ে গেছে কমপক্ষে ৪৩টি বাড়ি। নিউ সাউথ ওয়েলসে আরও দুইশো বাড়ি পুড়ে গেছে।

আগুন ছড়িয়ে পড়ায় আতঙ্কিত হাজার হাজার মানুষ উপকূলের দিকে আশ্রয় নিয়েছেন। হঠাৎ করেই আগুন তাদের শহরগুলোতে ছড়িয়ে পড়তে থাকায় তারা নিরাপদে আশ্রয় নিতে পারেননি। তাই বাধ্য হয়েই তাদের উপকূলের দিকে আশ্রয় নিতে হয়েছে।

পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হতে শুরু করেছে। এছাড়া মঙ্গলবার ভিক্টোরিয়ার যে প্রধান সড়কটি বন্ধ করে দেওয়া হয়েছিল সেটি দু'ঘণ্টার জন্য খুলে দেওয়া হবে যাতে লোকজন ওই এলাকা ছাড়তে পারে।

তবে নিউ ইয়ারের প্রথম কয়েক ঘণ্টায় শুধুমাত্র নিউ সাউথ ওয়েলসেই দাবানল থেকে ১১২টি অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এর মধ্যে দু'টি অগ্নিকাণ্ডের ঘটনাকে জরুরি অবস্থা বলে ঘোষণা করা হয়েছে। গত কয়েক দিনে সেখানে দাবানলের ঘটনায় কমপক্ষে তিনজনের মৃত্যু হয়েছে।

পুলিশ জানিয়েছে, দাবানল থেকে অগ্নিকাণ্ডের ঘটনায় ৬৩ বছর বয়সী এক বৃদ্ধ এবং ২৯ বছর বয়সী তার ছেলের মৃত্যু হয়েছে। আগুন থেকে নিজেদের বাড়ি এবং খামার রক্ষার চেষ্টা করেছিলেন তারা। অপর এক ব্যক্তিকে গাড়ির মধ্যে মৃত অবস্থায় পাওয়া গেছে।

বিজনেস আওয়ার/০১ জানুয়ারি, ২০২০/এ

এই বিভাগের অন্যান্য খবর

সিঙ্গাপুরে করোনায় আক্রান্ত এক বাংলাদেশি
করোনা ভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে ৯১০

উপরে