ঢাকা, শুক্রবার, ২৮ ফেব্রুয়ারি ২০২০, ১৫ ফাল্গুন ১৪২৬


৮ম বর্ষে পা দিলো এবলুম বাংলা

১১:৫৫এএম, ০১ জানুয়ারি ২০২০

বিজনেস আওয়ার প্রতিবেদক (চুয়াডাঙ্গা) : সমাজকল্যাণ সঙ্গে আস্থা-বিশ্বাস, এই মূলধনকে পূঁজি করে পথচলা শুরু করে এবলুম বাংলা। এক দল তরুণের প্রচেষ্টায় ২০১৩ সালের ১লা জানুয়ারি যাত্রা শুরু করা সংগঠনটির ৮ম জন্মদিন আজ। ঢাকা ও চুয়াডাঙ্গার জীবননগরে রয়েছে প্রতিষ্ঠানটির দুটি কার্যালয়।

এরই মধ্যে বাংলাদেশ সরকারের সমাজকল্যাণ ও সমবায় অধিদপ্তর থেকে রেজিস্ট্রেশন পাওয়া এবলুম বাংলা শিক্ষা, বৃত্তি, দুস্থ কল্যাণ ও কর্মসংস্থান সৃষ্টিসহ বিভিন্ন প্রকল্প সফলভাবে বাস্তবায়ন করতে সক্ষম হয়েছে।

এরই সঙ্গে সদস্যদের মধ্যে এসএমই বিনিয়োগ বিতরণের মাধ্যমে প্রতিষ্ঠানের আর্থিক ভিত্তি মজবুত করতেও কাজ করে যাচ্ছে প্রতিষ্ঠানটি। বর্তমানে ১ হাজার সদস্যের বড় একটি প্লাটফর্ম হিসেবে আত্মপ্রকাশ করেছে এবলুম বাংলা। বিভিন্ন কার্যক্রম পরিচালনার মাধ্যমে দু'বার জেলার সেরা প্রতিষ্ঠানের মর্যাদা অর্জন এবলুম বাংলার বিশেষ কৃতিত্ব।

এ প্রসঙ্গে এবলুমের স্বপ্নদ্রষ্টা ও ব্যবস্থাপনা পরিচালক সাংবাদিক সাব্বির সামি বলেন, সকলের দোয়া ও সহযোগিতায় আরও একটি বছর সফলভাবে শেষ করতে পারায় আল্লাহর দরবারে শুকরিয়া। সেই সঙ্গে সংশ্লিষ্ট প্রত্যেকের প্রতি জানায় কৃতজ্ঞতা।

বিশেষ করে পরিচালক খায়রুল বাসার, নুসরাত, আরিফ খান, নাজমুল হোসেন, শাহজাহান, জান্নাতুল ফেরদৌস, জামাল উদ্দিন, ম্যানেজার হোসাইন আহমদ, কাজল হোসেনের নাম বিশেষভাবে স্মরণীয়। আপনাদের হাত ধরে পাড়ি দিয়ে চাই আরও অনেক পথ।

বিজনেস আওয়ার/০১ জানুয়ারি, ২০২০/এন/এ

এই বিভাগের অন্যান্য খবর

উপরে