ঢাকা, শনিবার, ২৮ মার্চ ২০২০, ১৪ চৈত্র ১৪২৬


'ঘেটুপূত্র কমলা'র পর 'কাঠবিড়ালী'তে শফি মন্ডলের গান

১১:৫৩এএম, ০৮ জানুয়ারি ২০২০

বিজনেস আওয়ার প্রতিবেদকঃ আগামী ২৭ জানুয়ারী দেশব্যাপী মুক্তি পাচ্ছে পরিচালক নিয়ামুল মুক্তা পরিচালিত প্রথম ছবি ‌‘কাঠবিড়ালী’। এর আগে ছবিটির প্রথম প্রিমিয়ার হয় পাবনার গজারমারা গ্রামে। যেখানে ছবিটির শুটিং হয়েছিল। সেখানে একটি হলে এরইমধ্যে ছবিটি প্রদর্শিত হয়েছে বলে জানান পরিচালক।

দেশব্যাপী মুক্তি উপলক্ষে ইতোমধ্যে ছবিটির প্রচার-প্রচারণা শুরু হয়েছে। তার অংশ হিসেবে মঙ্গলবার ছবিটির ‌‘সুন্দর কন্যা’ শিরোনামের গানটি প্রকাশিত হয়েছে। লোক গানের জনপ্রিয় গায়ক শফি মন্ডল সর্বশেষ হুমায়ূন আহমেদের ‘ঘেটুপূত্র কমলা’-তে গান করার পর সিনেমার এ গানটিতে কণ্ঠ দিয়েছেন। নাট্য ব্যক্তিত্ব প্রয়াত সেলিম আল-দ্বীনের কথায় গানটির সুর করেছেন ইউসুফ হাসান অর্ক এবং সঙ্গীতায়োজন করেছেন ইমন চৌধুরী। গানটি প্রকাশিত হয়েছে চিলেকোঠা ফিল্মসের ই্উটিউব চ্যানেলে। আরও দেখা যাবে জাজ মাল্টিমিডিয়া ও এম রেকর্ডসের ইউটিউব চ্যানেলে।

তাসনিমুল তাজের রচনা ও চিত্রনাট্যে এবং নিয়ামুল মুক্তার পরিচালনায় ২০১৭ সালের ২ মার্চ শুরু হয় ‘কাঠবিড়ালী’ চলচ্চিত্রের শুটিং। নানা ধাপে টানা দুই বছর চিত্রায়নের পর এবার মুক্তি পাচ্ছে ছবিটি। এতে অর্চিতা স্পর্শিয়ার বিপরীতে অভিনয় করেন আবীর ও শাওন।

ছবিটি নিয়ে পরিচালক নিয়ামুল মুক্তা বলেন, আমাদের স্বপ্নের ছবি কাঠবিড়ালী। এতে যারা কাজ করেছেন সবাই নিজের ছবি মনে করে কাজ করেছেন। ছবিটিতে সবাই সবার সেরাটা দেয়ার চেষ্টা করেছেন। এখন নিয়ে আসছি দর্শকদের সামনে। মঙ্গলবার ছবিটির প্রথম গান প্রকাশ হলো। এরপর পর্যাযক্রমে দ্বিতীয় এবং তৃতীয় গানও প্রকাশ করবো। আশা করছি, কাঠবিড়ালীর সবগুলো গানই দর্শকদের ভালো লাগবে।

চলচ্চিত্রটির চিত্রগ্রহণ করেছেন আদিত্য মনির। এতে বিভিন্ন চরিত্রে আরও অভিনয় করেছেন শাহরিয়ার ফেরদৌস সজিব, শিল্পী সরকার অপু, হিন্দোল রায়, এ কে আজাদ সেতু, তানজিনা রহমানসহ অনেকে। নিয়ামুল মুক্তার নিজস্ব প্রযোজনা সংস্থা ‘চিলেকোঠা ফিল্মস’-এর ব্যানারে নির্মিত ‘কাঠবিড়ালী’ পরিবেশনার দায়িত্বে আছে জাজ মাল্টিমিডিয়া।

বিজনেস আওয়ার/৮ জানুয়ারি,২০২০/আরআই

এই বিভাগের অন্যান্য খবর

উপরে