ঢাকা, শুক্রবার, ২৮ ফেব্রুয়ারি ২০২০, ১৫ ফাল্গুন ১৪২৬


খিলগাঁওয়ে খেলার মাঠ উন্মুক্ত করলেন খোকন

০৩:০৮পিএম, ১১ জানুয়ারি ২০২০

বিজনেস আওয়ার প্রতিবেদক : রাজধানীর খিলগাঁওয়ের মানুষের জন্য নির্মিত খেলার মাঠ সবার জন্য উন্মুক্ত করলেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র মোহাম্মদ সাঈদ খোকন। মাঠটিতে এখান সার্বক্ষণিক খেলাধুলা করতে পারবেন সাধারণ মানুষ। শনিবার (১১ জানুয়ারি) সকালে মাঠটি পরীক্ষামূলকভাবে খুলে দেওয়ার ঘোষণা দেন মেয়র।

এসময় তিনি বলেন, এই মাঠটি সবার জন্য উন্মুক্ত করা হলো। মাঠের কাজ সম্পূর্ণরূপে শেষ হলেও বাইরে বসার জন্য, কিছু জায়গার কাজ বাকি রয়েছে। এলাকাবাসীর দাবির প্রেক্ষিতে পরীক্ষামূলকভাবে মাঠটি উন্মুক্ত করে দিলাম। এরপর মানুষ ব্যবহার করার পর যদি কোনও দাবি ওঠে সেগুলো বাস্তবায়ন শেষে আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হবে।

সাঈদ খোকন বলেন, আমাদের আরো কিছু খেলার মাঠ যেগুলোর কাজ শেষ হয়েছে, সেগুলো অল্প কিছুদিনের মধ্যে সবার জন্য খুলে দেওয়া হবে। এসব মাঠের মালিক জনগণ, জনগণের কাছে বুঝিয়ে দেওয়া হবে। এর রক্ষণাবেক্ষণের জন্য স্থানীয়দের সমন্বয়ে কমিটি গঠন করা হবে।

এই মাঠে এতো দিন প্রবেশে বাধা ছিল। এই মাঠের মাধ্যমে এলাকাবাসী খোলা জায়গা পেল। মাঠের চারদিকে ওয়াকওয়ে, কফিশপ, বসার জন্য সুব্যবস্থা, প্রজাপতি কর্নার ও পানির সুব্যবস্থা আছে। এছাড়া পুরো মাঠ সিসি ক্যামেরার আওতায় থাকবে। এলইডি বাতির আলোতে রাতের বেলাতেও মাঠে হাঁটাহাঁটির ব্যবস্থা রাখা হয়েছে।

তিনি বলেন, এক সময় পার্কটি প্রোপারলি ব্যবহারের অনুপযোগী ছিল। আমরা পার্কটি বদলে দিতে কাজ করেছি। বর্তমানে পার্কটি মোটামুটি ব্যবহারের জন্য প্রস্তুত করা হয়েছে। আরও কিছুটা কাজ এখনো বাকি। এ অবস্থায় এসে আমরা পার্কটি সবার জন্য উন্মুক্ত করে দিলাম। সবাই এখন থেকে পার্কটি ব্যবহার করতে পারবেন।

ব্যবহারের সময় যদি কোনো ভুলক্রুটি ধরা পড়ে বা পরামর্শ থাকে সেটা জানালে আমরা সেই অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করব। সব কাজ শেষ হওয়ার পর পরবর্তী সময় আমরা আনুষ্ঠানিকভাবে পার্কটি উদ্বোধন করব।

এসময় উপস্থিত ছিলেন ডিএসসিসি'র প্রধান নির্বাহী কর্মকর্তা শাহ মো. ইমদাদুল হক, অতিরিক্ত প্রধান প্রকৌশলী আসাদুজ্জামানম স্থপতি রফিক আজমসহ স্থানীয় কাউন্সিলর।

বিজনেস আওয়ার/১১ জানুয়ারি, ২০১৯/এ

এই বিভাগের অন্যান্য খবর

উপরে