ঢাকা, শনিবার, ২৮ মার্চ ২০২০, ১৪ চৈত্র ১৪২৬


চট্টগ্রামকে হটিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে রাজশাহী

০৫:১৪পিএম, ১১ জানুয়ারি ২০২০

স্পোর্টস ডেস্ক : টেবিল টপার চট্টগ্রামকে নাকানি চুবানি খাওয়াল রাজশাহী। মিরপুরে লিটন দাসের ঝড়ো ব্যাটিংয়ে চট্টগ্রামকে ৮ উইকেটে হারিয়ে চার থেকে এক লাফে শীর্ষে চলে এসেছে রাজশাহী। ১২ ম্যাচে ৮ জয়ে ১৬ পয়েন্ট এখন আন্দ্রে রাসেলের দলের। সমান ম্যাচে সমান জয়ে সমান পয়েন্ট হলেও রানরেটে পিছিয়ে থাকায় চট্টগ্রাম নেমে গেছে দুইয়ে।

রাজশাহীর সামনে ১৫৬ রানের জয়ের লক্ষ্য ছুড়ে দিয়েছিল চট্টগ্রাম। টি-টোয়েন্টি ক্রিকেটে যেটিকে একেবারে মামুলি বলার উপায় নেই। কিন্তু রাজশাহীর দুই ওপেনার লিটন দাস আর আফিফ হোসেন ধ্রুব যেভাবে খেলছিলেন, মনে হচ্ছিল যেন সহজ এক লক্ষ্য। উদ্বোধনী জুটিতে তারা দলকে এনে দেন ৮৮ রান। ওই জুটিতেই জয়ের ভিত গড়া হয়ে গেছে।

৩১ বলে ১টি করে চার-ছক্কায় ৩২ রান করে আফিফ নাসুম আহমেদের শিকার হলে ভাঙে এই জুটিটি। তবে লিটন দাস হাফসেঞ্চুরি তুলে নিতে ভুল করেননি এবং সেটা তার সহজাত আগ্রাসী ব্যাটিংয়ে। দলের জয় তখন বলতে গেলে নিশ্চিত। ৪৮ বলে ১১ বাউন্ডারি আর ১ ছক্কায় ৭৫ রান করে লিটন শেষ পর্যন্ত এলবিডব্লিউ হন জিয়াউর রহমানের বলে।

বাকি কাজটা সহজেই সেরেছেন শোয়েব মালিক। ২৫ বলে ৩ বাউন্ডারি আর ২ ছক্কায় ৪৩ রানে অপরাজিত থাকেন পাকিস্তানি এই অলরাউন্ডার। এর আগে অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ ও উইকেটরক্ষক ব্যাটসম্যান নুরুল হাসান সোহানের ব্যাটে ভর করে ৫ উইকেট হারিয়ে ১৫৫ রানের লড়াকু সংগ্রহ দাঁড় করায় চট্টগ্রাম চ্যালেঞ্জার্স।

বিজনেস আওয়ার/১১ জানুয়ারি, ২০১৯/এ

এই বিভাগের অন্যান্য খবর

উপরে