ঢাকা, সোমবার, ১৭ ফেব্রুয়ারি ২০২০, ৪ ফাল্গুন ১৪২৬


বঙ্গবন্ধু বিপিএলে সেরা চারের লড়াই শুরু আজ

১২:০৪পিএম, ১৩ জানুয়ারি ২০২০

বিজনেস আওয়ার প্রতিবেদকঃ বঙ্গবন্ধু বিপিএলে গ্রুপ পর্ব শেষে আজ থেকে শুরু হচ্ছে সেরা চারের লড়াই। গ্রুপ পর্বে সেরা চার দল খুলনা টাইগার্স, রাজশাহী রয়্যালস, চট্টগ্রাম চ্যালেঞ্জার্স ও ঢাকা প্লাটুন ফাইনালে উঠার লক্ষ্যে খেলবে প্লে অফের মঞ্চে। তবে কোয়ালিফায়ার ও এলিমিনেটর ফরম্যাটের কারণে শীর্ষ দুই দল ফাইনালে যাওয়ার জন্য পাবে দুটি সুযোগ। আর কোয়ালিফায়ারের টিকিট পেতে এলিমিনেটর পর্বে হেরে যাওয়া দল টুর্নামেন্ট থেকে বাদ যাবে।

গ্রুপ পর্বে ১২ ম্যাচে ৮ জয়ে ১৬ পয়েন্ট নিয়ে টেবিলে শীর্ষস্থান দখলে নেয় মুশফিকুর রহিমের খুলনা টাইাগার্স। আর সমান পয়েন্ট নিয়ে নেট রানরেটে পিছিয়ে থেকে টেবিলের দ্বিতীয় স্থানে রাজশাহী রয়্যালস। চট্টগ্রাম চ্যালেঞ্জার্সও সমান পয়েন্ট নিয়ে টেবিলের তিন নম্বরে জায়গা করে নেয়। কিন্তু ১২ ম্যাচে ৭ জয়ে ১৪ পয়েন্ট নিয়ে টুর্নামেন্টের সেরা চার নিশ্চিত করে ঢাকা প্লাটুন।

সোমবার দুপুর দেড়টাই শুরু হতে যাওয়া প্লে-অফের এলিমিনেটর পর্বে অংশ নিবে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স ও ঢাকা প্লাটুন। এ ম্যাচে জয়ী দল খেলবে কোয়ালিফায়ার-১ ম্যাচে পরাজিত দলের সঙ্গে। আর সন্ধ্যা সাড়ে ছয়টায় কোয়ালিফায়ার-১ এ মুখোমুখি হবে টেবিলের শীর্ষে থাকা খুলনা টাইগার্স ও রাজশাহী রয়্যালস। এদের মধ্যে জয়ী দল সরাসরি উঠে যাবে টুর্নামেন্টের ফাইনালে।

শুক্রবার সন্ধ্যা সাতটায় জমজমাট ফাইনালের মধ্য দিয়ে পর্দা নামবে এবারের বঙ্গবন্ধু বিপিএলের।

বিপিএলের সেরা চারের লড়াইয়ের সময় সূচি:

এলিমিনেটর: ( ১৩ জানুয়ারি) দুপুর ১.৩০ ঢাকা প্লাটুন বনাম চট্টগ্রাম চ্যালেঞ্জার্স

কোয়ালিফায়ার-১: (১৩ জানুয়ারি) সন্ধ্যা ৬.৩০ খুলনা টাইগার্স বনাম রাজশাহী রয়্যালস

কোয়ালিফায়ার-২: (১৫ জানুয়ারি) সন্ধ্যা ৬.৩০ এলিমিনেটর জয়ী বনাম কোয়ালিফায়ার-১ পরাজিত

ফাইনাল: (১৭ জানুয়ারি) সন্ধ্যা ৭টা কোয়ালিফায়ার-১ জয়ী বনাম কোয়ালিফায়ার-২ জয়ী

বিজনেস আওয়ার/১৩ জানুয়ারি,২০২০/আরআই

এই বিভাগের অন্যান্য খবর

উপরে