করোনাভাইরাস লাইভ আপডেট
বাংলাদেশ
আক্রান্ত
সুস্থ
মৃত্যু
৫৪
২৬
সূত্র:আইইডিসিআর
বিশ্বজুড়ে
দেশ
আক্রান্ত
মৃত্যু
২০৩
৭৫৪৯৪৮
৩৬৫৭১
সূত্র: বিশ্ব স্বাস্থ্য সংস্থা (WHO)

ঢাকা, বুধবার, ১ এপ্রিল ২০২০, ১৮ চৈত্র ১৪২৬


বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্বের জন্য প্রস্তুত ময়দান

০১:০০পিএম, ১৫ জানুয়ারি ২০২০

বিজনেস আওয়ার প্রতিবেদকঃ টঙ্গীর তুরাগ তীরে ১৭ জানুয়ারি শুক্রবার অনুষ্ঠিত হবে বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্ব। ইতোমধ্যে মাঠের প্রস্তুতি প্রায় সম্পন্ন হয়েগেছে। ময়দানে আসতে শুরু করেছেন মুসল্লিরা।

বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্বের কার্যক্রম চালানোর জন্য ময়দানের দায়িত্বও বুঝিয়ে দেয়া হয়েছে সংশ্লিষ্টদের। সোমবার রাতে গাজীপুর জেলা প্রশাসক কর্তৃপক্ষের কাছে ময়দানের মাইক, লাইট, সামিয়ানার চটসহ যাবতীয় মালামাল বুঝিয়ে দেয়া হয়। ৫৫তম বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্বের সমন্বয়কারী হাজী মো. মনির হোসেন বিষয়গুলো নিশ্চিত করেছেন।

দ্বিতীয় পর্বের জন্য ইজতেমার ময়দান প্রস্তুত করতে সিটি কর্পোরেশন, স্থানীয় প্রশাসন ও তাবলিগের সাথীরা পুরোদমে এ কাজ চালিয়ে যাচ্ছেন। ময়দানের নিচুস্থানে বালি ফেলা হচ্ছে, ময়লা-আবর্জনা পরিষ্কার-পরিচ্ছন্ন ও চারপাশে ব্লিচিং পাউডার ছিটানো হচ্ছে।

গাজীপুর সিটি কর্পোরেশনের পক্ষ থেকে ময়দানে নতুন করে ৫০০ ট্রাক বালি ফেলে উঁচু করা হচ্ছে। দ্বিতীয় পর্বের মুসল্লিদের সুবিধার্থে ইজতেমার পুরো ময়দানে ৮০০ ড্রাম ব্লিচিং পাউডার ছিটানো হচ্ছে।

দ্বিতীয় পর্বের ইজতেমার সমন্বয়ক হাজী মুনির হোসেন জানান, ‘দ্বিতীয় পর্বের ইজতেমায় রেকর্ডসংখ্যক দেশি-বিদেশি মুসল্লি অংশগ্রহণ করবেন বলে আশা করা যাচ্ছে।

১৭ জানুয়ারি (শুক্রবার) বাদ ফজর আম বয়ানের মাধ্যমে ৫৫তম বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্ব শুরু হবে। ১৯ জানুয়ারি আখেরি মোনাজাতের মাধ্যমে শেষ হবে ২০২০ সালের বিশ্ব ইজতেমা।

বিজনেস আওয়ার/১৫ জানুয়ারি,২০২০/আরআই

এই বিভাগের অন্যান্য খবর

ব্যক্তি উদ্যোগে যুবলীগ নেতার সহযোগিতা
বেতনের টাকায় খাবার পৌঁছে দিচ্ছে পুলিশ

উপরে