ঢাকা, সোমবার, ১৭ ফেব্রুয়ারি ২০২০, ৫ ফাল্গুন ১৪২৬


পাকিস্তানে তুষারপাতে ১০৪ জন নিহত

১২:৪৭পিএম, ১৭ জানুয়ারি ২০২০

আন্তর্জাতিক ডেস্ক: পাকিস্তানে গত কয়েকদিনে ভয়াবহ তুষারপাতে মৃতের সংখ্যা বেড়ে ১০৪ জনে দাঁড়িয়েছে। আহত অবস্থায় চিকিৎসাধীন আছেন অন্তত আরও ৯৬ জন।

দেশটির দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয় জানিয়েছে, সবচেয়ে বেশি দুর্যোগ কবলিত এলাকা হিসেবে জম্মু-কাশ্মীর এবং বেলুচিস্তানকে চিহ্নিত করা হয়েছে।

দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয়ের দেওয়া তথ্যমতে, আজাদ জম্মু-কাশ্মীরে হিমবাহ ধসে এই পর্যন্ত ৭৭ জন নিহত হয়েছে। আহত হয়েছে আরো ৫৬ জন। বেলুচিস্তানে আহত হয়েছে ২৩ জন। এছাড়া, খাইবার-পাখতুনখোয়া এবং গিলগিট-বালতিস্তানে মারা গেছে পাঁচজন।

তুষার কবলিত অসহায় মানুষদের ইতিমধ্যেই কম্বল, তাবু, রেশন, প্লাস্টিকের পাটি, সোলার লাইট, রান্নার সামগ্রী, স্লিপিং ব্যাগ, জুতা, কাপড়-চোপড়, শিশুদের চিকিৎসার জন্য প্রাথমিক বক্স এবং পানির বোতল দেওয়া হয়েছে।

দুর্যোগে আটকে পড়াদের উদ্ধারে বিভিন্ন সংস্থার উদ্ধারকর্মীরা অভিযান চালিয়ে যাচ্ছে বলে জানানো হয়েছে। এর আগে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান ত্রাণ বিতরণ ও উদ্ধার কাজ পর্যবেক্ষণের জন্য আজাদ জম্মু-কাশ্মীর সফর করেন।

চলমান এই দুর্যোগে এখন পর্যন্ত দেশটিতে অন্তত ২৩৬টি বাড়ি বিধ্বস্ত হয়েছে। এরমধ্যে আজাদ জম্মু-কাশ্মীরে ধ্বংস হয়েছে অন্তত ২০০ বাড়ি। খাইবার পাখতুনখোয়া এবং গিলগিট-বালতিস্তানে বিধ্বস্ত হয়েছে ৩১টি ঘরবাড়ি।

বিজনেস আওয়ার/১৭ জানুয়ারি, ২০২০/এস

এই বিভাগের অন্যান্য খবর

সিঙ্গাপুরে করোনায় আক্রান্ত এক বাংলাদেশি
করোনা ভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে ৯১০

উপরে