ঢাকা, রবিবার, ২৩ ফেব্রুয়ারি ২০২০, ১১ ফাল্গুন ১৪২৬


রাজধানীতে জিএইচআরপিবি'র উদ্যোগে এ লার্নিং সেশন অনুষ্ঠিত

১১:০৬এএম, ১৮ জানুয়ারি ২০২০

বিজনেস আওয়ার প্রতিবেদক : রাজধানীতে অ্যালায়েন্স অব গ্রিন এইচআর প্রফেশনালস বাংলাদেশের (জিএইচআরপিবি) উদ্যোগে 'প্রফেশনাল ক্যাপাসিটি বিল্ডিং এট ওয়ার্কপ্লেস' শীর্ষক লার্নিং সেশন অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (১৭ জানুয়ারি) সকালে স্টামফোর্ড ইউনিভার্সিটিতে এ লার্নিং সেশন অনুষ্ঠিত হয়।

কর্মক্ষেত্র ও পেশাগত জীবনের দক্ষতা ও কর্মস্পৃহা নিয়ে এ লার্নিং সেশনে উপস্থিত ছিলেন ফেডারেশন অব বাংলাদেশ হিউম্যান রিসোর্স অরগানাইজেশনের প্রতিষ্ঠাতা সভাপতি মো. মোশারফ হোসেন, ওয়ালটন গ্রুপের নির্বাহী পরিচালক এসএম জাহিদ হাসান, কিউ পয়েন্টের ম্যানেজিং ডিরেক্টর সৈয়দ এইচআর দারা সোহাইল প্রমুখ।

লার্নিং সেশনে সভাপতিত ও মূলবক্তা ছিলেন জিএইচআরপিবির প্রতিষ্ঠাতা সভাপতি মো. রওশন আলী বুলবুল। সেশনে ১০০ টির বেশি প্রতিষ্ঠানের প্রতিনিধি অংশ নেন।

সংগঠনের কার্যক্রম তুলে ধরে জিএইচআরপিবির প্রতিষ্ঠাতা সভাপতি মো. রওশন আলী বুলবুল বলেন, স্নাতকোত্তর শেষ করে অনেকে পাঠাভ্যাস রাখেন না। এর ফলে কর্মক্ষেত্রে অনেকে পিছিয়ে যান। জিএইচআরপিবি দেশে বিনামূল্যে স্কিল ডেভেলপমেন্ট, পাঠাভ্যাস তৈরিসহ নানা সহায়তা দেয়।

তিনি বলেন, প্রতি শুক্রবার সকালে ধানমন্ডি লেকে সমবেত হয়ে নিজেদের মধ্যে আলোচনা ও অভিজ্ঞতা বিনিময় করি। ৪৯ সপ্তাহ ধরে এ কার্যক্রম চলছে। ভবিষ্যতেও এটি অব্যাহত থাকবে। এবং ভবিষ্যতে ধানমন্ডির বাইরে বিভিন্ন এলাকায় এবং পর্যায়ক্রমে ঢাকার বাইরের বিভিন্ন জেলায় এটি শুরু করার আন্তরিক ইচ্ছা আছে।

ওয়ালটন গ্রুপের নির্বাহী পরিচালক এসএম জাহিদ হাসান বলেন, আমাদের কর্মক্ষেত্রে এবং যেকোন কাজে সবকিছুর বাইরেও নিজের দেশমাতৃকাকে নিয়ে ভাবতে হবে, দেশের অপার সম্ভাবনা আছে সেগুলোকে কাজে লাগাতে হবে।

আইসিডিডিআরবির মানবসম্পদ বিভাগের প্রধান মোশাররফ হোসাইন তার বক্তব্যে বৈশ্বিক উন্নয়নের সাথে তাল মিলিয়ে নিজেকে উন্নত করা এবং সর্বসময়েই শিক্ষার মধ্যে থাকা ও নতুন নতুন পদ্ধতি ও প্রযুক্তিকে সাদরে গ্রহণ করে সেই অনুযায়ী নিজেকে গড়ে তোলা ও আপডেট রাখার ব্যাপারে আলোকপাত করেন।

বিজনেস আওয়ার/১৮ জানুয়ারি, ২০১৯/এ

এই বিভাগের অন্যান্য খবর

নির্বাচনের তারিখ পরিবর্তনের দাবি
শাহবাগে ফের বিক্ষোভ, কঠোর কর্মসূচীর হুঁশিয়ারি

উপরে