ঢাকা, শনিবার, ২৮ মার্চ ২০২০, ১৪ চৈত্র ১৪২৬


অ্যাপসের মাধ্যমে নগরবাসীর সমস্যা সমাধান করবেন মেয়র আতিক

১০:৩০পিএম, ১৮ জানুয়ারি ২০২০

বিজনেস আওয়ার প্রতিবেদক : এবার নির্বাচিত হলে তিন মাসের মধ্যে 'আমার ঢাকা অ্যাপস' চালু করার ঘোষণা দিয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী আতিকুল ইসলাম। তিনি বলেছেন, 'আমি আগেও বলেছি স্মার্ট ঢাকা গড়ব।

এরই মধ্যে 'আমার ঢাকা অ্যাপস'-এর সব কার্যক্রম সেরে ফেলেছি। নির্বাচিত হলে তিন মাসের মধ্যে এ অ্যাপস চালু করব। নগরবাসী যেখানে যে সমস্যা দেখবে, অ্যাপসের মাধ্যমে জানালে আমরা সমাধান করব।'

শনিবার রাজধানীর মিরপুর এলাকায় নির্বাচনী প্রচারকালে তিনি এ কথা বলেন। মিরপুরের পশ্চিম শেওড়াপাড়া, পূর্ব শেওড়াপাড়া, ইব্রাহিমপুর, বিআরটিএ কার্যালয়, সেনপাড়া, মিরপুর ১৩ ও ১৪ নম্বর এবং কচুক্ষেত এলাকায় জনসংযোগ করেন তিনি।

এ সময় তিনি কচুক্ষেত এলাকায় ৯০ দিনের মধ্যে যাত্রীছাউনি তৈরির ঘোষণা দেন। এ ছাড়া যেসব ইউলুপ অচল রয়েছে, সেগুলো সচল করার প্রতিশ্রুতি দেন।জনসংযোগকালে তিনি কয়েকটি পথসভায়ও বক্তব্য দেন। যানজটমুক্ত ঢাকা গড়তে নৌকায় ভোট দিয়ে তাকে নির্বাচিত করার আহ্বান জানিয়ে আতিকুল ইসলাম বলেন, 'আমি বলেছি প্রয়াত মেয়র আনিসুল হকের স্বপ্নের ইউলুপগুলো সচল করে এবং বাসরুট রেশনালাইজ করে একটি যানজটমুক্ত স্মার্ট ঢাকা উপহার দেব।'

এসব কর্মসূচিতে আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমান, সাধারণ সম্পাদক এস এ মান্নান কচি, স্বেচ্ছাসেবক লীগের সাবেক নেতা মেসবাহুল আলম সাচ্চু প্রমুখ অংশ নেন। সন্ধ্যায় তিনি মিরপুর ২ নম্বর এলাকায় অবস্থিত মিরপুর কেন্দ্রীয় মন্দিরে হিন্দু সনাতন ধর্মাবলম্বীদের সাথে মতবিনিময় করেন।

এদিকে ডিএনসিসি মেয়র প্রার্থী আতিকুল ইসলামের সহধর্মিণী ডা. শায়লা শাগুফতা ইসলাম শনিবার দুপুরে মহাখালীর কড়াইল বস্তি এলাকায় নৌকার পক্ষে জনসংযোগ করেন। এ সময় অভিনেত্রী শমী কায়সার, তানভিন সুইটি, অভিনেতা মাজনুন মিজানসহ সাংস্কৃতিক কর্মী ও মহিলা আওয়ামী লীগ ও যুব মহিলা লীগের নেতাকর্মীরাও অংশ নেন। তারা কড়াইল বস্তির ঘরে ঘরে গিয়ে নৌকার লিফলেট বিতরণ করেন এবং ভোটারদের নৌকায় ভোট দেওয়ার আহ্বান জানান।

সুস্থ, সচল ও আধুনিক ঢাকা গড়ার জন্য আতিকুল ইসলামকে ভোট দিয়ে জয়ী করার আহ্বান জানিয়ে ডা. শায়লা শাগুফতা ইসলাম বলেন, 'আমরা যেখানেই যাচ্ছি মানুষের স্বতঃস্ফূর্ত সাড়া পাচ্ছি। নৌকার পক্ষে গণজোয়ার সৃষ্টি হয়েছে। আমরা ভোটারদের কাছে বলছি- একটি সুস্থ, সচল, সুন্দর ঢাকা গড়তে নৌকায় ভোট দিন। যেখানেই যাচ্ছি মানুষের সাড়া পাচ্ছি।'

অভিনেত্রী শমী কায়সার ও তানভিন সুইটি বলেন, আমরা মুক্তিযুদ্ধের পক্ষে, নৌকার পক্ষে মানুষের কাছে যাচ্ছি। মানুষের ভালোবাসা পাচ্ছি। নৌকার প্রার্থী আতিকুল ইসলাম একজন পরিচ্ছন্ন ও উদ্যমী মানুষ। তিনি নির্বাচিত হলে সুস্থ-সচল ঢাকা গড়বেন।

তারা বস্তিবাসীর হাতে নৌকার লিফলেট তুলে দিয়ে বলেন, আপনারা ১ ফেব্রুয়ারি সকাল সকাল ভোটকেন্দ্রে আসবেন। বঙ্গবন্ধুর নৌকা, শেখ হাসিনার নৌকা, আতিকুল ইসলামের নৌকা প্রতীকে ভোট দেবেন। এ বস্তির উন্নয়নে আতিকুল ইসলামের নিজস্ব ভাবনা রয়েছে।

বিজনেস আওয়ার/১৮ জানুয়ারি, ২০২০/এ

এই বিভাগের অন্যান্য খবর

উপরে