ঢাকা, শনিবার, ২৮ মার্চ ২০২০, ১৪ চৈত্র ১৪২৬


গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হতে পারে আজ

১১:১৬এএম, ২০ জানুয়ারি ২০২০

বিজনেস আওয়ার প্রতিবেদক : সারাদেশের আবহাওয়া প্রধানত শুষ্ক থাকবে। সোমবার (২০ জানুয়ারি) দিনের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে। দেশের কিছু অঞ্চলে হালকা/গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হতে পারে। রোববার সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে এমনটি বলেছে আবহাওয়া অধিদফতর।

দেশের বিভিন্ন অঞ্চলে রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত ছিল তবে দিনের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে। এছাড়া রংপুর বিভাগে রাতের তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি হ্রাস পেয়েছিল। আগামী দুই দিনে তাপমাত্রা আরও কমতে পারে। তার পরবর্তী পাঁচ দিনে আবহাওয়ার উল্লেখযোগ্য পরিবর্তন নেই বলেও জানিয়েছে আবহাওয়া অফিস।

আবহাওয়ার সিনপটিক অবস্থায় বলা হয়েছে, পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ হিমালয়ের পাদদেশীয় পশ্চিমবঙ্গ এবং তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। ঢাকায় বাতাসের গতি ও দিক ঘণ্টায় ৮ থেকে ১২ কিলোমিটার বেগে উত্তর-পশ্চিম ও উত্তর দিকে বয়ে যাচ্ছে।

সকাল ৭টা পরবর্তী ছয় ঘণ্টায় ঢাকা ও পার্শ্ববর্তী এলাকার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, আকাশ আংশিক মেঘলা থাকতে পারে। আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।

রোববার সন্ধ্যা ৬টায় ঢাকায় বাতাসের আপেক্ষিক আর্দ্রতা ছিল ৬৭ শতাংশ। আজ সোমবার ঢাকায় সূর্যোদয় হয়েছে ভোর ৬টা ৪৩ মিনিটে এবং সূর্যাস্ত হবে সন্ধ্যা ৫টা ৩৬ মিনিটে। পরবর্তী দুই দিনের আবহাওয়ার তাপমাত্রা হ্রাস পেতে পারে এবং বর্ধিত পাঁচ দিনে কোন উল্লেখযোগ্য পরিবর্তন নেই।

বিজনেস আওয়ার/২০ জানুয়ারি, ২০২০/এ

এই বিভাগের অন্যান্য খবর

উপরে