ঢাকা, রবিবার, ২৩ ফেব্রুয়ারি ২০২০, ১১ ফাল্গুন ১৪২৬


ক্যারিবীয় ঝড়ে উড়ে গেলো আয়ারল্যান্ড

০২:১৭পিএম, ২০ জানুয়ারি ২০২০



স্পোর্টস ডেস্ক : ওয়েস্ট ইন্ডিজকে প্রথম ম্যাচে হারিয়ে হইচই ফেলে দিয়েছিল আয়ারল্যান্ড। হাতছানি ছিল সিরিজ জয়ের। কিন্তু দ্বিতীয় ম্যাচটি বৃষ্টিতে ভেসে যায়। আর তৃতীয় ম্যাচে ক্যারিবীয় ঝড়ে উড়ে গেল আইরিশরা। ৯ উইকেটের বড় ব্যবধানে জিতে ১-১ এ শেষ করল স্বাগতিকরা।

বাসেতেরেতে আগে ব্যাট করতে নামা আয়ারল্যান্ডকে ১৯.১ ওভারে ১৩৮ রানে গুটিয়ে দেয় কাইরন পোলার্ড ও ডোয়েন ব্রাভোরা। জবাবে লেন্ডল সিমন্সের ঝড়ো ব্যাটিংয়ে মাত্র এক উইকেট হারিয়ে ও ৫৪ বল বাকি থাকতে জয়ের বন্দরে পৌঁছে যায় উইন্ডিজ।

১৩৯ রানের লক্ষ্যে খেলতে নেমে শুরু থেকেই আক্রমণাত্মক ব্যাটিং করা ক্যারিবীয় দুই ওপেনার মাত্র ১০.৪ ওভারে ১৩৩ রান তুলে ফেলেন। এই জুটি ভাঙেন সিমি সিং। তবে আইরিশদের একটিই সাফল্য। সিমন্স শেষ পর্যন্ত ৯১ রানে অপরাজিত থাকেন। তার ৪০ বলের ইনিংসে ৫টি চারের সঙ্গে ছিল ১০টি ছক্কা। এছাড়া ২৫ বলে ৪৬ করেন এভিন লুইস।

টস হেরে এর আগে প্রথমে ব্যাট করতে নেমে শুরুটা ভালোই করে আয়ারল্যান্ড। ৩.৪ ওভারে উদ্বোধনী জুটি ৫০ রান তোলেন পল স্টারলিং ও কেভিন ও’ব্রাইন। কিন্তু এরপরই পোলার্ড-ব্রাভোর লেন্থ ও সুইংয়ের কাছে আর পেরে ওঠেনি সফরকারী ব্যাটসম্যানরা।

আগের ম্যাচে ক্যারিয়ার সেরা ৪ উইকেট পাওয়া পোলার্ড এ ম্যাচেও ৩টি উইকেট তুলে নেন। ম্যাচ সেরা হন সিমন্স। আর সিরিজ সেরার পুরস্কার ওঠে পোলার্ডের হাতে।

বিজনেস আওয়ার/২০ জানুয়ারি, ২০২০/এ

এই বিভাগের অন্যান্য খবর

উপরে