ঢাকা, সোমবার, ১৭ ফেব্রুয়ারি ২০২০, ৪ ফাল্গুন ১৪২৬


'আশাকরি সিটি নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ হবে'

০৪:৩৭পিএম, ২০ জানুয়ারি ২০২০

বিজনেস আওয়ার প্রতিবেদক : আসন্ন ঢাকার দুই সিটি করপোরেশন নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ হবে বলে আশা প্রকাশ করেছেন বাংলাদেশে নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলার। সোমবার (২০ জানুয়ারি) প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নূরুল হুদার সঙ্গে বৈঠকের পর সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

ভোটারদের উদ্দেশ্যে মার্কিন রাষ্ট্রদূত মিলার বলেন, দয়া করে আপনারা ভোটে অংশগ্রহণ করুন। হয়তো কিছু সময়ে নির্বাচন প্রক্রিয়াটি যথাযথভাবে কাজ করে না। কিছু সময়ে এটি গোলযোগপূর্ণ এবং অগোছালো হয়ে থাকে। তবে এটি খুবই গুরুত্বপূর্ণ প্রক্রিয়া।

তিনি বলেন, ইভিএম বিষয়ে বেশ কিছু শিখেছি। আমরা আশা করি যে এটি অংশগ্রহণমূলক হবে। মার্কিন যুক্তরাষ্ট্র সিটি নির্বাচন পর্যবেক্ষণ করবে। গত জাতীয় নির্বাচনেও আমরা করেছি। নির্বাচনের দিন গণতান্ত্রিক প্রক্রিয়া প্রত্যক্ষ করা হবে। যিনি যোগ্য তিনিই হয়তো ঢাকার নেতৃত্বে আসবেন।

তিনি আরও বলেন, আমি ইলেক্ট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) দেখতে চেয়েছি এবং কিছু বিষয়ে জানতে চেয়েছি। মার্কিন যুক্তরাষ্ট্র আবাধ, সু্ষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন আশা করে। নির্বাচন অংশগ্রহণমূলক হবে বলে আশা করি। যারা ভোটে অংশ নিতে চায় বা যারা প্রার্থী তাদেরকে ভোটে অংশগ্রহণ করতে দেওয়া হবে বলে আশা করি।

উল্লেখ্য, ১ ফেব্রুয়ারি ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন ও ঢাকা উত্তর সিটি কর্পোরেশন নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

বিজনেস আওয়ার/২০ জানুয়ারি, ২০২০/এ

এই বিভাগের অন্যান্য খবর

উপরে