ঢাকা, রবিবার, ২৩ ফেব্রুয়ারি ২০২০, ১১ ফাল্গুন ১৪২৬


বাংলাদেশের পোশাক খাতকে এগিয়ে নিতে সহায়তা করবে শ্রীলঙ্কা

০৩:০৪পিএম, ২১ জানুয়ারি ২০২০

বিজনেস আওয়ার প্রতিবেদকঃ বাংলাদেশের তৈরি পোশাক খাতকে এগিয়ে নিতে সহায়তা করবে শ্রীলঙ্কা। সোমবার রাজধানীর গুলশানে তৈরি পোশাক শিল্প মালিকদের শীর্ষ সংগঠন বিজিএমইএ কার্যালয়ে শ্রীলঙ্কার তৈরি পোশাক ব্যবসায়ীদের সংগঠন অ্যাপারেল অ্যাসোসিয়েশন ফোরামের সঙ্গে এ বিষয়ে একটি চুক্তি স্বাক্ষর হয়।

চুক্তি অনুযায়ী, বাংলাদেশের তৈরি পোশাকের বাজার সম্প্রসারণ, ক্রেতাদের সঙ্গে সম্পর্ক ও পণ্যের মানোন্নয়ন, উন্নতমানের পণ্য উৎপাদনের কৌশল ও প্রযুক্তির ব্যবহার বাড়াতে বাংলাদেশের সঙ্গে অভিজ্ঞতা বিনিময় করবেন শ্রীলঙ্কার ব্যবসায়ীরা। এসময় দেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে উচ্চমূল্যের পোশাক উৎপাদনে সরাসরি বিদেশি বিনিয়োগের আহ্বান জানান বিজিএমইএ সভাপতি ড. রুবানা হক। দ্বিপাক্ষিক সহযোগিতার মাধ্যমে দুই দেশের রপ্তানি আয় বাড়াতে চান ব্যবসায়ীরা।

বিজিএমইএ সভাপতি ড. রুবানা হক বলেন, 'আমাদের অনেক বিদেশি বিনিয়োগ দরকার। মিরেরসরাইসহ বিশেষ অর্থনৈতিক অঞ্চলে শ্রীলঙ্কাকে বিনিয়োগের আহ্বান জানাচ্ছি। কারণ, আমাদের উৎপাদন খাত বেশ শক্তিশালী, তবে আরও ভালো করার সুযোগ রয়েছে। এটা ঠিক, বিশ্ব এখন সহযোগিতামূলক ব্যবসা সম্প্রসারণের দিকে এগিয়ে যাচ্ছে। আমাদের এই দ্বিপাক্ষিক চুক্তিও দু'দেশের জন্য অনেক সুযোগ তৈরি করবে। শ্রীলঙ্কার যেমন পণ্যের উপযুক্ত বাজারজাতকরণে সক্ষমতা রয়েছে তেমনি আমাদের রয়েছে বড় অংকের উৎপাদন সক্ষমতা।'

বিজনেস আওয়ার/২১ জানুয়ারি,২০২০/আরআই

এই বিভাগের অন্যান্য খবর

উপরে