ঢাকা, সোমবার, ১৭ ফেব্রুয়ারি ২০২০, ৪ ফাল্গুন ১৪২৬


ডিবিএ’র সভাপতি হয়েছেন শরীফ আনোয়ার

১০:৪৮এএম, ২২ জানুয়ারি ২০২০

বিজনেস আওয়ার প্রতিবেদক : ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) সদস্যভুক্ত ব্রোকারেজ হাউজগুলোর সংগঠন ডিএসই ব্রোকার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ডিবিএ) সভাপতি হিসেবে নির্বাচিত হয়েছেন শহীদুল্লাহ সিকিউরিটিজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক শরীফ আনোয়ার হোসেন।

মঙ্গলবার (২১ জানুয়ারি) বিকেলে রাজধানীর মতিঝিলে সংগঠনটির কার্যালয়ে পর্ষদ সদস্যদের সর্বসম্মতিতে নতুন কমিটি গঠন করা হয়। ডিবিএ’র সচিব মো. দিদারুল গনী স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

নতুন কমিটিতে সিনিয়র সহ-সভাপতি হিসেবে গ্লোবাল সিকিউরিটিজের ব্যবস্থাপনা পরিচালক রিচার্ড ডি রোজারিও ও সহ-সভাপতি হিসেবে ঢাকা ব্যাংক সিকিউরিটিজের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মোহাম্মদ আলী নির্বাচিত হয়েছেন।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, ডিবিএ’র নবনির্বাচিত প্রেসিডেন্ট শহীদুল্লাহ সিকিউরিটিজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক শরীফ আনোয়ার হোসেন ইতিপূর্বে সংগঠনটির সিনিয়র ভাইস প্রেসিডেন্ট পদে দায়িত্বরত ছিলেন। গত ১৯ জানুয়ারি সংগঠনটির প্রেসিডেন্ট ও সাবেক পরিচালক মো. শাকিল রিজভীর পদত্যাগের সিদ্ধান্ত জানান। ওই সিদ্ধান্তের আলোকে শাকিল রিজভীর পদত্যাগের সিদ্ধান্ত গ্রহণ ও অনুমোদনের জন্যে মঙ্গলবার অ্যাসোসিয়েশনের ৬৬তম পরিচালনা পর্ষদ সভা আহবান করা হয়। সভায় পর্ষদ সদস্যদের সর্বসম্মতিক্রমে শাকিল রিজভী’র পদত্যাগপত্র গ্রহণ করে তা অনুমোদন দেয়া হয়। পাশাপাশি পরিচালনা পর্ষদ সভায় নির্ধারিত এজেন্ডা মোতাবেক চলতি মেয়াদে অ্যাসোসিয়েশনের “অফিস বেয়ারার” হিসেবে শরীফ আনোয়ার হোসেনকে প্রেসিডেন্ট, রিচার্ড ডি রোজারিওকে সিনিয়র ভাইস প্রেসিডেন্ট এবং মোহাম্মদ আলীকে ভাইস প্রেসিডেন্ট হিসেবে নির্বাচিত করা হয়।

বিজনেস আওয়ার/২২ জানুয়ারি, ২০২০/এস

এই বিভাগের অন্যান্য খবর

উপরে