ঢাকা, সোমবার, ১৭ ফেব্রুয়ারি ২০২০, ৫ ফাল্গুন ১৪২৬


'এসকে সিনহার কোমরে দড়ি বেঁধে দেশে আনা হবে'

০৫:৫৩পিএম, ২৫ জানুয়ারি ২০২০

বিজনেস আওয়ার প্রতিবেদক (মৌলভীবাজার) : বিদেশে অবস্থানরত সাবেক প্রধান বিচারপতি এসকে সিনহার কোমরে দড়ি বেঁধে টেনে দেশে আনা হবে। তাকে বিচারের কাঠগড়ায় দাঁড় করানো হবে। সিনহাকে কোনও ছাড় দেওয়া হবে না বলে জানিয়েছেন মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক।

শনিবার (২৫ জানুয়ারি) দুপুরে মৌলভীবাজার এম সাইফুর রহমান অডিটোরিয়ামে জেলার ৪টি উপজেলার মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনের উদ্বোধন উপলক্ষে আয়োজিত মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

মোজাম্মেল হক বলেন, জেলা ও উপজেলা পর্যায়ে মুক্তিযোদ্ধাদের বিনামূল্যে চিকিৎসার জন্য আমরা স্বাস্থ্য মন্ত্রণালয়ে টাকা দিয়েছি। কিন্তু এরপরও আমাদের কাছে অভিযোগ আছে জেলা ও উপজেলা পর্যায়ে সরকারি হাসপাতালে মুক্তিযোদ্ধাদের চিকিৎসায় অবহেলা করা হচ্ছে। তাই আমরা এই বিষয়টি নিয়ে সতর্ক করে দিচ্ছি যেন মুক্তিযোদ্ধাদের চিকিৎসায় অবহেলা না করা হয়।

মুক্তিযুদ্ধমন্ত্রী বলেন, মুক্তিযোদ্ধাদের পরিচয়পত্র দেয়া হবে। সব রাস্তাঘাট মুক্তিযোদ্ধাদের নামে নামকরণ করা হবে। মুক্তিযোদ্ধা ভাতা ৩ মাসের পরিবর্তে এখন থেকে প্রতি মাসে মোবাইল ফোনের মাধ্যমে দেওয়া হবে। বঙ্গবন্ধুকে হত্যার পেছনে যারা মদদ দিয়েছিল তাদের বিচার এখন সময়ের দাবি।

মৌলভীবাজারের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মল্লিকা দে'র সভাপতিত্বে সমাবেশে উপস্থিত ছিলেন- সংসদ সদস্য নেছার আহমদ, সংসদ সদস্য উপাধক্ষ্য আব্দুস শহীদ, সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য সৈয়দা জহুরা আলাউদ্দিন প্রমুখ।

বিজনেস আওয়ার/২৫ জনুয়ারি, ২০২০/এ

এই বিভাগের অন্যান্য খবর

উপরে