ঢাকা, সোমবার, ১৭ ফেব্রুয়ারি ২০২০, ৫ ফাল্গুন ১৪২৬


মজনুর ডিএনএ পরীক্ষায় ধর্ষণের আলামত

১০:৪৫এএম, ২৬ জানুয়ারি ২০২০

বিজনেস আওয়ার প্রতিবেদক : রাজধানীর কুর্মিটোলায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) এক ছাত্রীকে ধর্ষণের অভিযোগে আটক মজনুর ডিএনএ পরীক্ষায় ধর্ষণের আলামত পাওয়া গেছে বলে জানিয়েছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। শিগগিরই তদন্ত সংস্থা ডিবি এই আলামত আদালতে জমা দেবে।

সিআইডির ফরেনসিক বিভাগের উপ-মহাপরিদর্শক শেখ নাজমুল আলম বিষয়টি নিশ্চিত করে বলেন, ঢাবি ছাত্রীর কাপড় থেকে সংগৃহীত দুটি আলামত ও মজনুর রক্ত প্রোফাইল করে পরীক্ষার মাধ্যমে ধর্ষণের আলামত পাওয়া যায়। ইতোমধ্যে সিআইডি তাদের প্রতিবেদন সংশ্লিষ্ট মামলার তদন্তকারী কর্মকর্তার কাছে পাঠিয়েছে।

এদিকে ডিএনএ পরীক্ষার প্রতিবেদন হাতে পাওয়ার কথা নিশ্চিত করে এ মামলার তদন্ত কর্মকর্তা গোয়েন্দা পুলিশের উপ-কমিশনার মশিউর রহমান বলেন, সিআইডি থেকে প্রতিবেদনটি পেয়েছি। সেখানে মজনুর ডিএনএ নমুনার সাথে ধর্ষিত শিক্ষার্থীর বিভিন্ন আলামত থেকে যে সব নমুনা নেওয়া হয়েছে তার মিল পাওয়া গেছে।

এই মামলার তদন্ত কাজ প্রায় গুছিয়ে আনা হয়েছে। এখন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল থেকে প্রতিবেদন পাওয়া গেলে আদালতে অভিযোগপত্র দেওয়া হবে।

এ প্রসঙ্গে ঢাকা মেডিকেলের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এ কে এম নাসির উদ্দিন বলেন, আমাদের প্রতিবেদন প্রায় গুছিয়ে আনা হয়েছে। খুব শিগগিরই তা পুলিশের কাছে হস্তান্তর করা হবে।

উল্লেখ্য, ৫ জানুয়ারি সন্ধ্যায় কুর্মিটোলায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাস থেকে নেমে যাওয়ার পর ওই ছাত্রীকে তুলে নিয়ে ধর্ষণ করা হয়। এদিন সন্ধ্যা সাড়ে ৫টার দিকে ঢাবির নিজস্ব বাসে রওনা দেন তিনি। সন্ধ্যা ৭টার দিকে তিনি কুর্মিটোলা বাসস্ট্যান্ডে বাস থেকে নামেন। এরপর একজন অজ্ঞাত ব্যক্তি তার মুখ চেপে ধরে সড়কের পেছনে নির্জন স্থানে নিয়ে যান।

ধর্ষণের পাশাপাশি তাকে নির্যাতনও করা হয়। তার শরীরের বিভিন্ন স্থানে আঘাতের ক্ষতচিহ্ন পাওয়া যায়। তার শরীরের বিভিন্ন স্থানে আঘাতের ক্ষতচিহ্ন পাওয়া গেছে। ধর্ষণের এক পর্যায়ে তিনি অজ্ঞান হয়ে যান। এরপর রাত ১০টার দিকে নিজেকে একটি নির্জন জায়গায় আবিষ্কার করেন ওই ছাত্রী।

পরে সিএনজি নিয়ে ঢামেকে আসেন। রাত ১২টার দিকে ওই ছাত্রীকে ঢামেক হাসপাতালের ওয়ান-স্টপ ক্রাইসিস সেন্টারে (ওসিসি) ভর্তি করান তার সহপাঠীরা। পরে ভুক্তভোগী ছাত্রীর দেয়া বর্ণনা অনুযায়ী রাজধানীর বিভিন্ন জায়গায় অভিযান চালিয়ে ৮ জানুয়ারি গ্রেফতার করা হয় মজনুকে।

বিজনেস আওয়ার/২৬ জানুয়ারি, ২০২০/এ

এই বিভাগের অন্যান্য খবর

উপরে