ঢাকা, বৃহস্পতিবার, ২৭ ফেব্রুয়ারি ২০২০, ১৪ ফাল্গুন ১৪২৬


ঢাকা দক্ষিণে নির্বাচনী প্রচারণায় আ.লীগ-বিএনপি সংঘর্ষ

০২:২৭পিএম, ২৬ জানুয়ারি ২০২০

বিজনেস আওয়ার প্রতিবেদক : ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনে নির্বাচনী প্রচারণায় আওয়ামী লীগ ও বিএনপির মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। রোববার (২৬ জানুয়ারি) দুপুরে রাজধানীর গোপীবাগে সেন্ট্রাল উইমেন্স কলেজের সামনে এ সংঘর্ষের ঘটনা ঘটে। বেশ কিছু সময় পর পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

প্রত্যক্ষদর্শীরা জানান, বিএনপির মেয়রপ্রার্থী ইশরাক হোসেনের নির্বাচনী প্রচারণায় প্রতিপক্ষের হামলার খবর ছড়িয়ে পড়লে এ সংঘর্ষের সূত্রপাত হয়। প্রায় ২০ থেকে ২৫ মিনিট সময় ধরে সংঘর্ষ চলে। এ সময় ইটপাটকেল নিক্ষেপ ও বেশ কয়েকটি গুলির শব্দ শোনা যায়। উভয় দলের কয়েকজন নেতাকর্মী আহত হয়েছেন।

সংঘর্ষ শেষে মেয়রপ্রার্থী ইশরাক হোসেন নিজ বাসায় এক তাৎক্ষণিক সংবাদ সম্মেলনে জানান, গণসংযোগ থেকে বাসায় ফেরার পথে তার উপর হামলা হয়। তার একজন কর্মীকে প্রতিপক্ষ আটকে রাখার অভিযোগ পেলে তিনি এগিয়ে গেলে হামলার মুখে পড়েন। কেবল ইটপাটকেল না, তাদের দিকে গুলিও ছোড়া হয়েছে।

আওয়ামী লীগের মেয়র প্রার্থী ফজলে নূর তাপসের সমর্থকরা জানান, ইশরাক নিজেই এ হামলার নেতৃত্ব দিয়েছেন। ধানের শীষের মিছিল আসার আগে আমাদের প্রোগ্রাম ছিল। তারা আসার আগেই আমরা অনুষ্ঠান শেষ করে ভেতরে চলে যাই। তাদের একটি গ্রুপ আগে চলে যায় তার পরের গ্রুপে ছিল ইশরাক। সেই গ্রুপ এসে আগে হামলা চালায়। এতে আমাদের চারজন আহত হন।

পুলিশ জানিয়েছে, এখন পরিস্থিতি তাদের নিয়ন্ত্রণে আছে। প্রচারণার ব্যাপারে আগে থেকে তাদের জানালে তারা অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি এড়ানোর জন্য সচেষ্ট থাকতেন।

বিএনপির পক্ষ থেকে জানানো হয়েছে, হামলায় ইশরাক সহ অন্তত ১০-১৫ জন আহত হয়েছেন। মতিঝিল এলাকায় নির্বাচনী প্রচারণা শেষ করে টিকাটুলির দিকে ঢোকার পথে হঠাৎ করে একটি নির্মাণাধীন ভবন থেকে ইট লাঠিসোটা দিয়ে তাদের উপর হামলা হয়। প্রতিহত করতে গেলে অন্তত কুড়ি রাউন্ডের মতো গুলি নিক্ষেপ করা হয়েছে।

আওয়ামী লীগের নেতা-কর্মীরা এই হামলা চালিয়েছে। এতে মেয়রপ্রার্থী ইশরাকসহ ১৫-২০ জন আহত হয়েছেন। হামলার ঘটনার সময় বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, যুবদল নেতা সুলতান সালাউদ্দিন টুকু, নুরুল ইসলাম নয়ন, ছাত্রদলের সাবেক সভাপতি রাজিবসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

বিজনেস আওয়ার/২৬ জানুয়ারি, ২০২০/এ

এই বিভাগের অন্যান্য খবর

উপরে