ঢাকা, বৃহস্পতিবার, ২৭ ফেব্রুয়ারি ২০২০, ১৪ ফাল্গুন ১৪২৬


ঢাকার দুই সিটি নির্বাচনে আইনশৃঙ্খলায় রক্ষায় ইসির বরাদ্দ ১৮ কোটি টাকা

১২:০৯পিএম, ২৭ জানুয়ারি ২০২০

বিজনেস আওয়ার প্রতিবেদক : ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশন নির্বাচনে আইনশৃঙ্খলা বাহিনীর জন্য ১৮ কোটি ১ লাখ ৬২ হাজার টাকা বরাদ্দ দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। পুলিশ, র‌্যাব, বিজিবি, আনসার-ভিডিপি ও এপিবিএন বাহিনীর জন্য এই বরাদ্দ দেওয়া হয়েছে। সোমবার (২৭ জানুয়ারি) ইসি এ তথ্য জানিয়েছে।

ইসি সূত্রে জানা গেছে, ঢাকা উত্তর সিটিতে ৩ কোটি ৯৬ লাখ ৪৫ হাজার টাকা, দক্ষিণ সিটিতে ৪ কোটি ৫ লাখ ১৬ হাজার টাকা বরাদ্দ দেওয়া হয়েছে। অপরদিকে আনসার ও ভিডিপি'র জন্য দুই সিটিতে বরাদ্দ ৯ কোটি ৮ লাখ ২২ হাজার টাকা। বাকি প্রায় ৯১ লাখ টাকা বরাদ্দ থাকছে বিজিবি'র জন্য।

ঢাকা উত্তর সিটিতে পুলিশের জন্য বরাদ্দ ৩ কোটি ৯৬ লাখ ৪৫ হাজার টাকা। এর মধ্যে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) জন্য ৩ কোটি ৮ লাখ ৬ হাজার টাকা, পুলিশ হেডকোয়ার্টার্সের জন্য ২০ লাখ ৬৭ হাজার টাকা, স্পেশাল ব্রাঞ্চের (এসবি) জন্য ১০ লাখ ৪৩ হাজার টাকা, র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) জন্য ৫৭ লাখ ২৮ হাজার টাকা।

অন্যদিকে, দক্ষিণ সিটিতে পুলিশের জন্য বরাদ্দ ৪ কোটি ৫ লাখ ১৬ হাজার টাকা। এর মধ্যে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) জন্য ৩ কোটি ২ লাখ ৭২ হাজার টাকা, পুলিশ হেডকোয়ার্টার্সের জন্য ১৮ লাখ ২১ হাজার টাকা, পুলিশের স্পেশাল ব্রাঞ্চের (এসবি) জন্য ১০ লাখ টাকা, র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) ৭৪ লাখ ২৩ হাজার টাকা ।

এর আগে, গত ১৬ জানুয়ারি ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশন নির্বাচনে আইনশৃঙ্খলা রক্ষায় ২৬ কোটি ৪২ লাখ ৬৩ হাজার টাকা বরাদ্দ চায় পুলিশ। এর মধ্যে ঢাকা উত্তর সিটির জন্য ১৩ কোটি ৮৫ লাখ ৭৪ হাজার টাকা এবং ঢাকা দক্ষিণ সিটির জন্য ১২ কোটি ৫৬ লাখ ৮৯ হাজার টাকা পুলিশের জন্য বরাদ্দ চাওয়া হয়েছিল।

উল্লেখ্য, ঢাকার দুই সিটি নির্বাচনে পুলিশ, র‌্যাব ও এসবির জন্য সবমিলে ২৬ কোটি ৪২ লাখ ৬৩ হাজার টাকা বরাদ্দ চাওয়া হয়েছিল। আগামী ১ ফেব্রুয়ারি ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশন নির্বাচনের ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

বিজনেস আওয়ার/২৭ জানুয়ারি, ২০২০/এ

এই বিভাগের অন্যান্য খবর

উপরে