ঢাকা, বৃহস্পতিবার, ২৭ ফেব্রুয়ারি ২০২০, ১৪ ফাল্গুন ১৪২৬


ভোটার সম্পর্কিত তথ্য জানা যাবে ১০৫ নম্বরে

০২:৪১পিএম, ২৭ জানুয়ারি ২০২০

বিজনেস আওয়ার প্রতিবেদক : ঢাকার সুই সিটি কর্পোরেশন নির্বাচনে জাতীয় পরিচয়পত্রের (এনআইডি) নম্বর দিয়ে ভোটকেন্দ্র ও ভোটার তালিকার ক্রমিক নম্বরসহ যাবতীয় তথ্য পাওয়া যাবে। সেজন্য ভোটারদেরকে জাতীয় পরিচয়পত্রের নম্বরটি ১০৫ নম্বরে পাঠিতে হবে।

বিষয়টি নিশ্চিত করে ইভিএম প্রকল্পের অপারেশন প্ল্যানিং অ্যান্ড কমিউনিক্যাশন অফিসার ইন চার্জ স্কোয়াড্রন লিডার কাজী আশিকুজ্জামান বলেন, ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি নির্বাচনে ভোটারদের সুবিধার্থে ১০৫ নম্বরে এনআইডি নম্বর পাঠিয়ে ভোটকেন্দ্র ও ভোটার তালিকার সিরিয়াল নম্বর পাওয়া যাবে।

এতে করে ভোটারদের কেন্দ্রে গিয়ে তথ্য জানার ঝামেলা থাকছে না। রোববার (২৬ জানুয়ারি) থেকে এই সেবা চালু হয়েছে। PC লিখে স্পেস এনআইডি নম্বর (স্মার্ট কার্ডের ১০ ডিজিট অথবা জাতীয় পরিচয়পত্রের ১৭ ডিজিট) লিখে ১০৫ নম্বরে বার্তা পাঠালে ফিরতি এসএমএস- এ নাম, ভোটকেন্দ্র, ভোটার নম্বর ও ক্রমিক জানানো হবে।

কারও ১৩ ডিজিটের এনআইডি নম্বর থাকলে শুরুতে জন্মসাল যোগ করে ১৭ ডিজিট করে এসএমএস করতে হবে। যেভাবে তথ্য জানবেন PC NID number send 105

ঢাকা উত্তর সিটিতে ১ হাজার ৩১৮টি ভোটকেন্দ্রে ৭ হাজার ৮৫০টি ভোটকক্ষ থাকবে। এ সিটিতে ভোটার সংখ্যা ৩০ লাখ ৯ হাজার জন। দক্ষিণ সিটিতে ১ হাজার ১৫০ ভোটকেন্দ্রে ৬ হাজার ৫৮৯টি ভোটকক্ষ থাকবে। এ সিটিতে ভোটার সংখ্যা ২৪ লাখ ৫২ হাজার জন।

বিজনেস আওয়ার/২৭ জানুয়ারি, ২০২০/এ

এই বিভাগের অন্যান্য খবর

উপরে