ঢাকা, মঙ্গলবার, ১৮ ফেব্রুয়ারি ২০২০, ৬ ফাল্গুন ১৪২৬


'কাঁচামালের চাহিদার বিপরীতে পর্যাপ্ত যোগান থাকলে মুনাফা বেশি হত'

১২:৩২পিএম, ২৯ জানুয়ারি ২০২০

বিজনেস আওয়ার প্রতিবেদক : শেয়ারবাজারে তালিকাভুক্ত প্রকৌশল খাতের শাহজিবাজার পাওয়ারের সহায়ক কোম্পানিগুলোর একীভূত আর্থিক প্রতিবেদন অনুযায়ি কোম্পানিটি ২০১৮-২০১৯ অর্থবছরে প্রায় ৭২ কোটি ৯০ লাখ টাকা মুনাফা অর্জন করেছে, যা গত অর্থবছরের তুলনায় ৩.৮৯ ভাগ বেশি। তবে কাঁচামালের চাহিদার বিপরীতে যোগান কম না থাকলে আরও বেশি মুনাফা অর্জন সম্ভব ছিল বলে জানিয়েছেন কোম্পানির চেয়ারম্যান রেজাকুল হায়দার।

বুধবার (২৯ জানুয়ারি) কোম্পানির ১২তম বার্ষিক সাধারন সভায় (এজিএম) এমন কথা জানিয়েছেন তিনি।

শাহজিবাজার পাওয়ারের চেয়ারম্যান বলেন, মাইনরিটি ইন্টারেস্ট বাদ দিয়ে এই অর্থবছরে কর্তনযোগ্য মুনাফা দাঁড়িয়েছে প্রায় ৭১ কোটি ৫৯ লাখ টাকা, যা আগের অর্থবছরে ছিল ৬৬ কোটি ৬০ লাখ টাকা। তিনি বলেন, পরিশোধন ব্যবসায় একমাত্র কাঁচামাল কনডেনসেটেরর বিপরীতে পর্যাপ্ত যোগান ছিলনা। ফলে ৯০ ভাগ সহযোগী প্রতিষ্ঠানের পেট্রোম্যাক্স রিফাইনারি লিমিটেড সম্পূর্ণ ক্ষমতা অনুযায়ী অপারেশন পরিচালনা করতে পারেনি। যদি যোগান থাকত তাহলে আমাদের যে মুনাফা হয়েছে তার চেয়ে বেশি মুনাফা অর্জন করা সম্ভব ছিল। তবে আশা করছি সামনের বছর আর এই সমস্যা থাকবে না, এবং আমরা আমাদের পূর্ণ লক্ষ্যমাত্রায় পৌঁছাতে পারব।

সভায় ২০১৮-২০১৯ অর্থবছরের ঘোষিত ২৮ শতাংশ নগদ এবং ২ শতাংশ বোনাস লভ্যাংশসহ ৮টি আলোচ্যসূচী উপস্থিত শেয়ারহোল্ডারদের দ্বারা অনুমোদিত হয়েছে।

সভায় উপস্থিত ছিলেন, কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক আনিস সালাউদ্দিন আহমেদ, পরিচালক বইদুল আলম, মোঃ সামসুজ্জামান, স্বতন্ত্র পরিচালক মোহাম্মদ লিয়াকত আলি এবং গোলাম নবি।

বিজনেস আওয়ার/২৯ জানুয়ারি,২০২০/আরআই

এই বিভাগের অন্যান্য খবর

উপরে