ঢাকা, মঙ্গলবার, ১৮ ফেব্রুয়ারি ২০২০, ৬ ফাল্গুন ১৪২৬


পাঁচ রূপরেখায় তাপসের ইশতেহার ঘোষণা

০১:১৭পিএম, ২৯ জানুয়ারি ২০২০

বিজনেস আওয়ার প্রতিবেদক : পাঁচটি রূপরেখা সম্বলিত নির্বাচনী ইশতেহার ঘোষণা করেছেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।

বুধবার (২৯ জানুয়ারি) রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে তিনি আনুষ্ঠানিকভাবে নির্বাচনী ইশতেহার ঘোষণা করেন।

ইশতেহারে তাপসের পাঁচ রূপরেখা হচ্ছে- ঐতিহ্যের ঢাকা, সচল ঢাকা, সুন্দর ঢাকা, সুশাসিত ঢাকা ও উন্নত ঢাকা।

ঐতিহ্যের ঢাকা:চারশত বছরের পূরনো এই ঢাকার ইতিহাস ও ঐতিহ্যের গুরুত্ব বিবেচনা করে সেগুলো সংরক্ষণ করে ঐতিহ্যবাহী ঢাকার মর্যাদা পুনঃপ্রতিষ্ঠা করবেন।

সুন্দর ঢাকা:বুড়িগঙ্গা ও শীতলক্ষ্যা নদীর অববাহিকায় গড়ে উঠা এই ঢাকার নদীর তীরগুলো হবে মানুষের অবকাশ ও নিশ্চিন্তে হাঁটার জায়গা। পুরান ঢাকার নাজিমুদ্দিন রোড এলাকাকে করা হবে সবুজায়ন এবং বায়ু ও শব্দ দুষণ রোধ করে পরিবেশ বান্ধব শহর করতে প্রয়োজনীয় ব্যাবস্থা গ্রহণে জোর দেওয়া হবে। খেলার মাঠ, থিয়েটার হল এবং কমিউনিটি সেন্টার গড়ে তোলার প্রতিশ্রুতিসহ রয়েছে সঠিকভাবে বর্জ্য ব্যবস্থাপনা প্রতিশ্রুতি।

সচল ঢাকা:গণপরিবহন চলাচল নিয়ন্ত্রণ ও সুব্যবস্থাপনার মাধ্যমে কিছু রাস্তায় দ্রুত গতির যানবাহন, কিছু রাস্তায় ধীর গতির যানবাহন, আবার কিছু রাস্তায় শুধু পায়ে হাঁটার ব্যবস্থা করার কথা বলা হয়েছে। নদীর পারে থাকবে সুপ্রশস্ত রাস্তা যেখানে পায়ে হেঁটে চলা যাবে সাথে চালানো যাবে বাইসাইকেল। রাস্তা পারাপারের সুব্যবস্থাসহ থাকবে নগর ঘুরে দেখার জন্য থাকবে "হপ অন হপ অফ" পরিবহন ব্যবস্থা।

সুশাসিত ঢাকা:ঢাকার পুরনো পঞ্চায়েত আবার চালু করে এলাকা ভিত্তিক অপরাধ মূলক সমস্যার সমাধান করা হবে। মাদক, ইভটিজিং ও কিশোর অপরাধের মতো বিষয়গুলো সেখানে সমাধান করা হবে। রয়েছে হোল্ডিং ট্যাক্স না বাড়িয়ে মৌলিক সেবা শতভাগ নাগরিকদের দোড় গোড়ায় পৌঁছে দেওয়ার প্রতিশ্রুতি।

উন্নত ঢাকা:প্রধানমন্ত্রী শেখ হাসিনার আদলে উন্নত ঢাকা গড়ার প্রতিশ্রুতি রয়েছে ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপসের নির্বাচনী ইশতেহারে।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের উপদেষ্টাপরিষদের সদস্য আমির হোসেন আমু, মোজাফফর হোসেন পল্টু, যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আফজাল হোসেন, মহানগর দক্ষিণ শাখা আওয়ামী লীগের সভাপতি আবু আহাম্মদ মান্নাফী, যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ প্রমুখ।

বিজনেস আওয়ার/২৯ জানুয়ারি, ২০২০/এ

এই বিভাগের অন্যান্য খবর

উপরে