করোনাভাইরাস লাইভ আপডেট
বাংলাদেশ
আক্রান্ত
সুস্থ
মৃত্যু
৮৮
৩৩
সূত্র:আইইডিসিআর
বিশ্বজুড়ে
দেশ
আক্রান্ত
মৃত্যু
১৮৩
১২২৫৩৬০
৬৬৫৪২
সূত্র: জনস হপকিন্স ইউনিভার্সিটি ও অন্যান্য।

ঢাকা, সোমবার, ৬ এপ্রিল ২০২০, ২৩ চৈত্র ১৪২৬


করোনা ইস্যুতে পদ্মাসেতুর কর্মকাণ্ড বিঘ্নিত হবে না

০১:৩০পিএম, ২৯ জানুয়ারি ২০২০

বিজনেস আওয়ার প্রতিবেদক : করোনা ভাইরাস ইস্যুতে পদ্মা সেতুর নির্মাণ কাজ বিঘ্নিত হবে না বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। বুধবার (২৯ জানুয়ারি) সচিবালয়ে মন্ত্রণালয়ের সম্মেলন এক সংবাদ সম্মেলনে তিনি একথা জানান।

সেতুমন্ত্রী বলেন, চীন থেকে যারা আসছেন তাদেরকে আমারা নজরদারিতে রেখেছি। আমরা সতর্কতামূলক ব্যবস্থা নিয়েছি। আর যারা এরই মধ্যে এসেছেন নিয়ম অনুযায়ী তাদেরকে ১৪ দিন কর্মকাণ্ডের বাইরে রাখা হয়েছে। এতে আমাদের কর্মকাণ্ড কোনোভাবেই বিঘ্নিত হবে না।

পদ্মা সেতুতে এক হাজারের মতো চীনা শ্রমিক বা কর্মী কাজ করছেন উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, এদের মধ্যে ১৫০ জন শিফটিং ছুটিতে থাকেন। এতে আমাদের কর্মকাণ্ড পরিচালনায় বা পদ্মা সেতু নির্মাণ কাজে কোনও অসুবিধার সৃষ্টি হবে না।

বাংলাদেশের উন্নয়ন প্রকল্পে চীনের অনেক বিশেষজ্ঞ কাজ করছেন। করোনা ভাইরাসের কারণে অনেক বিশেষজ্ঞ বাংলাদেশে আসছেন না। এতে প্রকল্পের কাজ বাধাগ্রস্ত হবে কিনা এ প্রসঙ্গে সেতুমন্ত্রী বলেন, এ মাসের ১৮ তারিখ থেকে চীন থেকে যারা এসেছেন তাদের ব্যাপারে আমাদের নজরদারি আছে। আমরা সতর্কতামূলক ব্যবস্থা নিয়েছি।

ইতোমধ্যে ৩৫ জন ছুটি কাঁটিয়ে দেশে এসেছেন। নিয়ম অনুযায়ী তাদেরকে ১৪ দিন কর্মকাণ্ড থেকে বাইরে রাখা হচ্ছে। এর আগেও শিফটিং ছুটিতে যেতেন তারা। ১০০-১৫০ জন শিফিটিং ছুটিতে যেতেন। তাতে পদ্মা সেতু নির্মাণ কাজে কোনও প্রকার সমস্যা হয়নি।

বিজনেস আওয়ার/২৯ জানুয়ারি, ২০২০/এ

এই বিভাগের অন্যান্য খবর

৭৩ হাজার কোটি টাকার প্রণোদনা প্যাকেজ
করোনা: প্রধানমন্ত্রীর কর্মপরিকল্পনা ঘোষণা

উপরে