ঢাকা, বৃহস্পতিবার, ২৭ ফেব্রুয়ারি ২০২০, ১৪ ফাল্গুন ১৪২৬


'বিএনপি নেতাকর্মীদের ভয় দেখানো হচ্ছে'

০৩:২২পিএম, ২৯ জানুয়ারি ২০২০

বিজনেস আওয়ার প্রতিবেদক : ঢাকার দুই সিটি নির্বাচনকে ঘিরে বিএনপির নেতাকর্মীদের ভয় দেখানো হচ্ছে বলে অভিযোগ করেছেন দলটির স্থায়ী কমিটি সদস্য ও ঢাকা দক্ষিণ সিটি নির্বাচন পরিচালনা কমিটির আহ্বায়ক ড. খন্দকার মোশাররফ হোসেন। বুধবার (২৯ জানুয়ারি) গোপীবাগে ইশরাকের বাসায় এক সংবাদ সম্মেলনে একথা জানান তিনি।

খন্দকার মোশাররফ বলেন, এখনো নির্বাচনের লেভেল প্ল্যায়িং ফিল্ড তৈরী হয়নি। প্রতিনিয়ত বিভিন্ন ওয়ার্ডে দায়িত্বপ্রাপ্ত নেতা-কর্মীদের ভয় দেখানো হচ্ছে। নেতা-কর্মীদের বাসা-বাড়িতে ঢুকে হুমকি, ধামকি ও ভয়ভীতি দেখানো হচ্ছে। এই বিষয়ে নির্বাচন কমিশনকে জানানো হলেও ন্যুনতম কোনো ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে না।

তিনি বলেন, আমরা মনে করি, একচোখা নির্বাচন কমিশন প্রশাসনের ন্যাক্কারজনক আচরণ ও ভূমিকা এই নির্বাচন যদি গতানুগতিক ও প্রহসনে পরিণত হয় তাহলে জনগণ তা বরদাশত করবে না এবং উদ্ভুত পরিস্থিতির দায়-দায়িত্ব সরকার ও নির্বাচন কমিশনকেই গ্রহণ করতে হবে।

গোপীবাগের হামলার ঘটনায় দায়েরকৃত মামলার বাদী ঘটনাস্থলে ছিলেন না এবং ঘটনা সম্পর্কে কিছু জানেন না। তাকে চাপ প্রয়োগ করে মামলাটি করা হয়েছে এ সম্পর্কে আপনি কিছু জানেন কিনা?

এমন প্রশ্নে ইশরাক বলেন, এ পর্যন্ত পুলিশ প্রশাসনের কাছ থেকে আমরা বিভিন্ন জায়গায় সহযোগিতা পেয়েছি। অনেককে দেখেছি নিরপেক্ষ ভূমিকা পালন করতে। কিন্তু ওয়ারী থানার কিছু অসাধু কর্মকর্তা দলীয় ভূমিকা পালন করছে। তারই অংশ হিসেবে এই মামলাটি করা হয়েছে। আমাদের এই থানার অধীনে তিনটি ওয়ার্ড রয়েছে। এখানে বিএনপিসহ অন্যান্য নেতাকর্মী যারা আছে তাদেরকে নেতাকর্মী শূন্য করার জন্য বিভিন্ন মামলা করছে।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন- বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, ইকবাল হাসান মাহমুদ টুকু, ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান, নিতাই রায় চৌধুরী, চেয়ারপারসনের উপদেষ্টা আবদুস সালাম, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, হাবিব উন নবী খান সোহেল, কেন্দ্রীয় নেতা ফজলুল হক মিলন, সৈয়দ এমরান সালেহ প্রিন্স, আফরোজা আব্বাস, আবদুস সালাম আজাদ, শহিদুল ইসলাম বাবুল, কাজী আবুল বাশার, নাদিম মোস্তফা প্রমূখ।

বিজনেস আওয়ার/২৯ জানুয়ারি, ২০২০/এ

এই বিভাগের অন্যান্য খবর

উপরে