ঢাকা, বৃহস্পতিবার, ২৭ ফেব্রুয়ারি ২০২০, ১৪ ফাল্গুন ১৪২৬


'টিআইবির বক্তব্য উদ্দেশ্য প্রণোদিত ও ভিত্তিহীন'

০৪:১০পিএম, ২৯ জানুয়ারি ২০২০

বিজনেস আওয়ার প্রতিবেদক : রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের দুর্নীতি সম্পর্কে ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশের (টিআইবি) দেওয়া বক্তব্য প্রত্যাখ্যান করে গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী শ ম রেজাউল করিম বলেছেন, এটি উদ্দেশ্য প্রণোদিত ও ভিত্তিহীন। বুধবার (২৯ জানুয়ারি) দুপুরে সচিবালয়ে নিজ দফতরে সাংবাদিকদের দেওয়া এক বক্তব্যে এ মন্তব্য করেন।

শ ম রেজাউল করিম বলেন, রাজউকের দুর্নীতি নিয়ে টিআইবি যে বক্তব্য উপস্থাপন করেছে, তা সত্য নয়, এর কোনো ভিত্তি নেই। এটা সম্পূর্ণরূপে উদ্দেশ্য প্রণোদিত। জনবান্ধব একটি রাষ্ট্রীয় প্রতিষ্ঠানকে হয়তো কারও দেওয়া ভুল তথ্যের ভিত্তিতে হেয় প্রতিপন্ন করে আলাদা একটা বাহবা নেওয়ার চেষ্টা করা হয়েছে।

মন্ত্রী বলেন, টিআইবির এই অভিযোগের ভিত্তি কী, তা কোথাও সুস্পষ্টভাবে তারা বলেনি। যেমন, একটা অভিযোগে তারা বলেছেন, বিশেষ প্রকল্পের ডেভেলপারকে দুই থেকে তিন কোটি টাকা ঘুষ দিতে হয়। আমি মন্ত্রী হিসেবে দায়িত্ব নেওয়ার পরে এ জাতীয় কোনো প্রকল্প অনুমোদনই হয়নি।

আমি এক বছরের অধিক সময় মন্ত্রী হয়েছি। তো এই বিশেষ প্রকল্পে এক থেকে দুই কোটি টাকা ঘুষি দিতে হয়, এই তথ্য তারা কোথায় পেয়েছে?’

ফ্ল্যাটের চাবি প্রদানের ক্ষেত্রে টাকা নেওয়া হয়— টিআইবির এমন অভিযোগ অস্বীকার করে মন্ত্রী বলেন, ফ্ল্যাট বরাদ্দ আমরা অনলাইন পদ্ধতিতে সকল সংবাদকর্মীদের উপস্থিতিতে লটারী করে চাবি তাদেরকে দেওয়া হয়েছে। এখানে চাবি প্রদানের সময় টাকা নেওয়ার সুযোগ কই?

বিজনেস আওয়ার/২৯ জানুয়ারি, ২০২০/এ

এই বিভাগের অন্যান্য খবর

উপরে