করোনাভাইরাস লাইভ আপডেট
বাংলাদেশ
আক্রান্ত
সুস্থ
মৃত্যু
৫৪
২৬
সূত্র:আইইডিসিআর
বিশ্বজুড়ে
দেশ
আক্রান্ত
মৃত্যু
১৮০
৮৫৮৭৮৫
৪৪২০২
সূত্র: জনস হপকিন্স ইউনিভার্সিটি ও অন্যান্য।

ঢাকা, শুক্রবার, ৩ এপ্রিল ২০২০, ১৯ চৈত্র ১৪২৬


'রমজানে আরও ৩০ হাজার টন পেঁয়াজ আসবে'

০৪:১৯পিএম, ৩১ জানুয়ারি ২০২০

বিজনেস আওয়ার প্রতিবেদক : পবিত্র রমজান উপলক্ষে আরও ৩০ হাজার মেট্রিক টন পেঁয়াজ আমদানি করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এ জন্য ২/১ দিনের মধ্যে টেন্ডার আহ্বান করা হবে। মূল্য যাতে বৃদ্ধি না পায় সে জন্য সারা বছর টিসিবির মাধ্যমে সারা দেশে পেঁয়াজ বিক্রি কার্যক্রম অব্যাহত থাকবে। বললেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি।

শুক্রবার (৩১ জানুয়ারি) দুপুরে রংপুর নগরীর শালবন এলাকায় নিজের বাসভবনে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে এসব কথা বলেন তিনি।

মন্ত্রী বলেন, সিন্ডিকেট চক্র যাতে কৃত্রিম সংকট সৃষ্টি করতে না পারে সে জন্য কঠোর নজরদারি নেওয়া হয়েছে। যারাই এ ধরনের অশুভ তৎপরতায় জড়িত থাকবে তাদের বিরুদ্ধে কঠোর আইনগত ব্যবস্থা নেওয়া হবে। এবার রমজান উপলক্ষে ৩০ হাজার মেট্রিক টন তেল, বিপুল পরিমাণ ছোলা আর চিনি আমদানি করা হবে। এসব সামগ্রী রমজান শুরুর ১৫ দিন আগে দেশে চলে আসবে। ফলে কোনও সমস্যা হবে না।

প্রাণঘাতি করোনা ভাইরাস প্রসঙ্গে তিনি বলেন, পুরো বিষয়টি সরকার গভীরভাবে পর্যবেক্ষণ করছে। আমাদের দেশে যাতে এ রোগ ছড়িয়ে পড়তে না পারে সেজন্য প্রয়োজনীয় সব পদক্ষেপ গ্রহণ করেছে। চীনে আমাদের দেশের যে সব নাগরিক অবস্থান করছে তাদের দেশে ফিরিয়ে আনাসহ অন্যান্য সব কার্যক্রম গ্রহণ করা হচ্ছে।

বিজনেস আওয়ার/৩১ জানুয়ারি, ২০২০/এ

এই বিভাগের অন্যান্য খবর

উপরে