ঢাকা, সোমবার, ৩০ মার্চ ২০২০, ১৬ চৈত্র ১৪২৬


নয়াপল্টনে সমাবেশের অনুমতি পায়নি বিএনপি

০১:০৮পিএম, ০৬ ফেব্রুয়ারি ২০২০

বিজনেস আওয়ার প্রতিবেদক : রাজধানীর নয়াপল্টনে বাংলাদেশ জাতীয়তাবাদী দলকে (বিএনপি) সমাবেশের অনুমতি দেয়নি ঢাকা মেট্টোপলিটন পুলিশ (ডিএমপি)। ফলে থেকে শূন্য হাতে ফিরেছে বিএনপিকে।

বৃহস্পতিবার (০৬ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ১১ টার দিকে বিএনপির প্রচার সম্পাদক শহীদ উদ্দীন চৌধুরী এ্যানীর নেতৃত্বে একটি প্রতিনিধি দল ডিএমপি কমিশনার মো. শফিকুল ইসলামের সঙ্গে দেখা করেন।

দলের চেয়ারপার্সন খালেদা জিয়ার কারাবন্দির দুই বছর পূর্তি উপলক্ষে আগামী ৮ ফেব্রুয়ারি নয়াপল্টনে সমাবেশ করার অনুমতি চেয়ে ডিএমপিকে যে চিঠি দিয়েছিল বিএনপি। সেটির আপডেট জানতে আজ ডিএমপি কার্যালয়ে যান তারা।

জবাবে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার মো. শফিকুল ইসলাম বিএনপি’র প্রতিনিধি দলকে বলেন, ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে কথা বলে অনুমতির বিষয়টি বিএনপিকে যথা সময়ে জানিয়ে দেওয়া হবে।

বিএনপির প্রতিনিধি দলে থাকা অ্যাডভোকেট আবদুস সালাম আজাদ বলেন, আমরা ডিএমপি কমিশনার মো. শফিকুল ইসলামের সঙ্গে কথা বলেছি। তিনি বলেছেন, পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে কথা বলে অনুমতির বিষয়টি পরে জানিয়ে দেবেন।

উল্লেখ্য, আগামী ৮ ফেব্রুয়ারি বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার কারাবন্দির দুই বছর পূর্ণ হচ্ছে। দিবসটি উপলক্ষে দুই দিনের কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি।

কর্মসূচির মধ্যে রয়েছে আগামীকাল (০৭ ফেব্রুয়ারি) সারাদেশে খালেদা জিয়ার রোগ ও কারামুক্তি চেয়ে মসজিদে মসজিদে দোয়া। এবং আগামী ৮ ফেব্রুয়ারি রাজধানীর নয়াপল্টনে বিক্ষোভ সমাবেশ। পাশাপাশি সারা দেশ জেলা সদরে জনসভা।

বিজনেস আওয়ার/০৬ ফেব্রুয়ারি, ২০২০/এ

এই বিভাগের অন্যান্য খবর

উপরে