করোনাভাইরাস লাইভ আপডেট
বাংলাদেশ
আক্রান্ত
সুস্থ
মৃত্যু
২১৮
৩৩
২০
সূত্র:আইইডিসিআর
বিশ্বজুড়ে
দেশ
আক্রান্ত
মৃত্যু
২১১
১৪,২৯,৪৩৭
৮২,০৭৩
সূত্র: জনস হপকিন্স ইউনিভার্সিটি ও অন্যান্য।

ঢাকা, বুধবার, ৮ এপ্রিল ২০২০, ২৫ চৈত্র ১৪২৬


অভিষেক ম্যাচে 'ডাক' মারলেন সাইফ

১১:৩২এএম, ০৭ ফেব্রুয়ারি ২০২০

স্পোর্টস ডেস্ক : দেশের ঘরোয়া ক্রিকেটের অন্যতম সেরা ব্যাটসম্যান সাইফ হাসান। প্রথম শ্রেণির ক্রিকেটে এরই মধ্যে ৪ সেঞ্চুরি ও ১২ হাফসেঞ্চুরি, লিস্ট 'এ' ক্রিকেটে ১৪ অর্ধশতকের পাশাপাশি তিন অঙ্ক ছুঁয়েছেন ৬ বার।

তার মধ্যে দারুণ কিছুর সম্ভাবনাই দেখছে টিম ম্যানেজম্যান্ট। কিন্তু আন্তর্জাতিক ক্রিকেটে নিজের প্রথম ইনিংসে সে প্রত্যাশার ছিটেফোঁটাও পূরণ করতে পারেননি সাইফ হাসান। প্রত্যাশা দূরে থাক, রানের খাতাই খুলতে পারেননি সাইফ।

সাজঘরে ফিরেছেন দুই বলে ০ রান করে। শাহীন শাহ আফ্রিদির বলে আসাদ শফিককে ক্যাচ দেন বাংলাদেশি ওপেনার। অভিষেক ম্যাচে মাত্র ২ বল খেলার সুযোগ হয় ঘরোয়া ক্রিকেটের অন্যতম এই সেরা তারকার। পরের ওভারেই ফিরেযান অভিজ্ঞ তামিম।

রাওয়ালপিন্ডিতে টস জিতে আগে বোলিংয়ের সিদ্ধান্ত নিয়েছে পাকিস্তান। পিচ রিপোর্টে বলা হয়েছে প্রথম সেশনে বোলারদের জন্য থাকতে পারে বাড়তি সুবিধা। যা কাজে লাগানোর জন্যই মূলত বাংলাদেশকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানিয়েছেন পাকিস্তান।

স্বাগতিকদের নিমন্ত্রণে সাড়া দিয়ে ব্যাটিংয়ের শুরুটা একদমই ভালো করতে পারেননি বাংলাদেশের দুই ওপেনার তামিম ও সাইফ। তবে প্রথম ওভারের প্রথম বল মিডউইকেট থেকে ৩ রান নিয়ে ইঙ্গিতটা ইতিবাচকই দিয়েছিলেন তামিম। যা ধরে রাখতে পারেননি।

শাহিন শাহ আফ্রিদির করা সে ওভারের তৃতীয় বলে দৃষ্টিকটু শটে আউট হন সাইফ। ফুল লেন্থের ডেলিভারিতে কোনো রকমের ফুট মুভমেন্ট ছাড়াই ব্যাট এগিয়ে দেন তিনি। বাইরের কানায় লেগে যা চলে যায় দ্বিতীয় স্লিপে দাঁড়ানো আসাদ শফিকের হাতে।

তাদের শুরুটা আরও দুর্দান্ত করে দেন মোহাম্মদ আব্বাস। দ্বিতীয় ওভারের চতুর্থ বলেই তিনি আউট করেন তামিমকে। ডেলিভারিটি সরাসরি আঘাত হানে তামিমের প্যাডে। আম্পায়ার প্রথমে নট আউট দেন। তবে রিভিউ নিয়ে সিদ্ধান্ত বদলে নেয় পাকিস্তান।

তৃতীয় উইকেটে এখন খেলছেন অধিনায়ক মুমিনুল হক ও দীর্ঘদিন পর দলে ফেরা নাজমুল হোসেন শান্ত। এ প্রতিবেদন লেখা পর্যন্ত ৩ ওভারে বাংলাদেশের সংগ্রহ ২ উইকেটে ৯ রান। শান্ত (৫) ও মুমিনুল (১) রানে ব্যাট করছেন।

বিজনেস আওয়ার/০৭ ফেব্রুয়ারি, ২০২০/এ

এই বিভাগের অন্যান্য খবর

উপরে