করোনাভাইরাস লাইভ আপডেট
বাংলাদেশ
আক্রান্ত
সুস্থ
মৃত্যু
১৬৪
৩৩
১৭
সূত্র:আইইডিসিআর
বিশ্বজুড়ে
দেশ
আক্রান্ত
মৃত্যু
২১১
১৪,২৯,৪৩৭
৮২,০৭৩
সূত্র: জনস হপকিন্স ইউনিভার্সিটি ও অন্যান্য।

ঢাকা, বুধবার, ৮ এপ্রিল ২০২০, ২৫ চৈত্র ১৪২৬


মুমিনুলকে হারিয়ে চাপে বাংলাদেশ

১২:৪৮পিএম, ০৭ ফেব্রুয়ারি ২০২০

স্পোর্টস ডেস্ক : রাওয়ালপিন্ডিতে পাকিস্তানের বিপক্ষে প্রথম টেস্টের শুরুটা মোটেও ভালো হলো না বাংলাদেশের। প্রথম দুই ওভারে ২ ওপেনারের বিদায়। সাইফ হাসানের পর দ্বিতীয় ওভারের তামিম ইকবাল বিদায় নিলেন মাত্র ৩ রান করে। ৩ রানে ২ উইকেট হারিয়ে চাপে পড়ে বাংলাদেশ।

সেই চাপ সামাল দিচ্ছেন মুমিনুল-শান্ত। তবে মুমিনুলও ক্রিজে থিতু হতে পারেননি। ৩০ রানেই ফিরতে হয় এই লিটল টাইগারকে। ৬১ রানে ৩ উইকেট হারিয়ে আরও চাপে পড়ে গেল বাংলাদেশ। বেশ নিয়ন্ত্রণ নিয়ে ব্যাটিং করছেন শান্ত।

দুই ওপেনার তামিম ইকবাল ও সাইফ হাসানের ভরাডুবিময় ব্যাটিংয়ের পর নড়বড়ে হলেও, সামলে নেয়ার কাজটা ঠিকভাবেই করে যাচ্ছিলেন মুমিনুল ও শান্ত। দুজন মিলে এরই মধ্যে কাঁটিয়ে দেন দিনের প্রথম ঘণ্টা। তারপরেই বাধে বিপত্তি। ফিরে যান মুমিনুল।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ৩ উইকেটে ৬৪ রান। মাহামুদুল্লাহ (১) ও নাজমুল শান্ত শান্ত (২৯) রান নিয়ে খেলছেন।

এর আগে রাওয়ালপিন্ডি ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে আগে বোলিংয়ের সিদ্ধান্ত নিয়েছে পাকিস্তান। পিচ রিপোর্টে বলা হয়েছে প্রথম সেশনে বোলারদের জন্য থাকতে পারে বাড়তি সুবিধা। যা কাজে লাগানোর জন্যই মূলত বাংলাদেশকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানিয়েছেন পাকিস্তান।

স্বাগতিকদের নিমন্ত্রণে সাড়া দিয়ে ব্যাটিংয়ের শুরুটা একদমই ভালো করতে পারেননি বাংলাদেশের দুই ওপেনার তামিম ও সাইফ। তবে প্রথম ওভারের প্রথম বল মিডউইকেট থেকে ৩ রান নিয়ে ইঙ্গিতটা ইতিবাচকই দিয়েছিলেন তামিম। যা ধরে রাখতে পারেননি এ অভিজ্ঞ ওপেনার।

শাহিন শাহ আফ্রিদির করা সে ওভারের তৃতীয় বলে দৃষ্টিকটু শটে আউট হন সাইফ। ফুল লেন্থের ডেলিভারিতে কোনো রকমের ফুট মুভমেন্ট ছাড়াই ব্যাট এগিয়ে দেন তিনি। বাইরের কানায় লেগে যা চলে যায় দ্বিতীয় স্লিপে দাঁড়ানো আসাদ শফিকের হাতে। যার সুবাদে উড়ন্ত সূচনা পায় পাকিস্তান।

তাদের শুরুটা আরও দুর্দান্ত করে দেন মোহাম্মদ আব্বাস। দ্বিতীয় ওভার করতে এসে চতুর্থ বলেই তিনি আউট করেন তামিমকে। হালকা ভেতরে ঢোকা ডেলিভারিটি সরাসরি আঘাত হানে তামিমের প্যাডে। আম্পায়ার প্রথমে নট আউট দেন। তবে রিভিউ নিয়ে সিদ্ধান্ত বদলে নেয় পাকিস্তান।

এরপরই উইকেটে আসেন অধিনায়ক মুমিনুল হক। আর প্রথম ওভারে সাইফের বিদায় আগেই এসেছিলেন নাজমুল শান্ত।মুমিনুল ফিরে যাওয়াতে মাহামুদুল্লাহআর শান্তমিলেই এখন রয়েছেন চাপ সামাল দেয়ার মিশনে। চাপ সামালে হয়তো ২০১৯ সাল ভুলে যেতে চাইবেন টাইগাররা।

বিজনেস আওয়ার/০৭ ফেব্রুয়ারি, ২০২০/এ

এই বিভাগের অন্যান্য খবর

উপরে