করোনাভাইরাস লাইভ আপডেট
বাংলাদেশ
আক্রান্ত
সুস্থ
মৃত্যু
২১৮
৩৩
২০
সূত্র:আইইডিসিআর
বিশ্বজুড়ে
দেশ
আক্রান্ত
মৃত্যু
২১১
১৪,২৯,৪৩৭
৮২,০৭৩
সূত্র: জনস হপকিন্স ইউনিভার্সিটি ও অন্যান্য।

ঢাকা, বৃহস্পতিবার, ৯ এপ্রিল ২০২০, ২৬ চৈত্র ১৪২৬


না সরলে সরকারকে টেনে নামানোর হুমকি ড. কামালের

০৩:০২পিএম, ০৮ ফেব্রুয়ারি ২০২০

বিজনেস আওয়ার প্রতিবেদকঃ সাভোটাধিকার হরণের দায়ে ক্ষমতা থেকে সরে না দাঁড়ালে জনগণকে সঙ্গে নিয়ে সরকারকে টেনে নামানোর হুমকি দিয়েছেন জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ও গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন। শনিবার (৮ ফেব্রুয়ারি) বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার ২ বছর কারাবাসের প্রতিবাদে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে এক প্রতিবাদ সভায় এই হুমকি দেন তিনি।

সভায় সভাপতিত্ব বক্তব্যে ড. কামাল বলেন, বঙ্গবন্ধু গণতন্ত্র চেয়েছিলেন। অথচ আমাদের এখানে এখন গণতন্ত্র নেই। স্বাধীনতার পরিবর্তে আমরা স্বৈরতন্ত্রকে মেনে নিয়েছি। গণতন্ত্র রক্ষার জন্য মাঝে মাঝে ঝুঁকি নিতে হয়, আমাদের ঝুঁকি নিতে হবে বলে মন্তব্য করেন তিনি।

ঐক্যফ্রন্টের শীর্ষ এই নেতা বলেন, ভোটাধিকার হরণের দায়ে ক্ষমতা থেকে সরে না দাঁড়ালে জনগণকে সঙ্গে নিয়ে সরকারকে টেনে নামানো হবে।

তিনি আরও বলেন, সংবিধানের ৭ম অনুচ্ছেদে লেখা আছে– দেশের মালিক জনগণ। স্বাধীন দেশে স্বৈরাচার থাকার কোনো অধিকার নেই। এই দেশের প্রতিটি জনগণ যেন তার মৌলিক অধিকার পালন করতে পারে সে কথা বঙ্গবন্ধু বলে গেছেন। তিনি কখনও অন্যায়ের ব্যাপারে আপস করেননি।

প্রতিবাদ সভায় খালেদা জিয়াকে মুক্ত করতে ঐক্যবদ্ধভাবে রাজপথে নামার জন্য সবার প্রতি আহ্বান জানান ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা।

জাহাঙ্গীর আলম মিন্টু সঞ্চালনায় সভায় উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. মঈন খান, জেএসডির সভাপতি আসম আবদুর রব, গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী এবং নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্নাসহ শীর্ষ নেতারা।

বিজনেস আওয়ার/ ৮ ফেব্রুয়ারি,২০২০/আরআই

এই বিভাগের অন্যান্য খবর

উপরে