করোনাভাইরাস লাইভ আপডেট
বাংলাদেশ
আক্রান্ত
সুস্থ
মৃত্যু
১৬৪
৩৩
১৭
সূত্র:আইইডিসিআর
বিশ্বজুড়ে
দেশ
আক্রান্ত
মৃত্যু
২১১
১৪,২৯,৪৩৭
৮২,০৭৩
সূত্র: জনস হপকিন্স ইউনিভার্সিটি ও অন্যান্য।

ঢাকা, বুধবার, ৮ এপ্রিল ২০২০, ২৫ চৈত্র ১৪২৬


বাধ্য হয়েই ফিল্ডিং করলেন নিউজিল্যান্ডের কোচ

০৭:০৩পিএম, ০৮ ফেব্রুয়ারি ২০২০

বিজনেস আওয়ার প্রতিবেদকঃ ঘরের মাঠে ভারতের কাছে টি-টোয়েন্টি সিরিজ হারের বদলা নিয়ে ওয়ানডে সিরিজ নিজেদের করে নিয়েছে নিউজিল্যান্ড। অকল্যান্ডে সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে সফরকারীদের বিপক্ষে ২১ রানে জিতেছে অন্তর্বর্তীকালীন অধিনায়ক টম লাথামের দল।

মঙ্গলবার নিয়মিত অধিনায়ক কেন উইলিয়ামসনের নেতৃত্বে ভারতকে হোয়াইটওয়াশ করার মিশনে নামবে কিউইরা।

তবে তার আগে আজ (শনিবার) সিরিজের দ্বিতীয় ম্যাচে ঘটে গেছে মজার এক কাণ্ড। ইনজুরির কারণে নেই অধিনায়ক উইলিয়ামসন, অসুস্থতার কারণে মাঠে নামার উপযোগী ছিলেন না স্কোয়াডে আরও দুই খেলোয়াড়। ফলে বাধ্য হয়েই, পরিবর্তিত খেলোয়াড় হিসেবে মাঠে নামতে হয়েছে নিউজিল্যান্ডের ব্যাটিং কোচ লুক রঙ্কিকে!

ঘটনা ভারতের ইনিংসের ৩৬ ওভারের পরের। দলের পেসার টিম সাউদি অস্বস্তি অনুভব করায় উঠে যান ড্রেসিংরুমে। কিন্তু তখন মাঠে তার জায়গায় ফিল্ডিং করার জন্য বাকি ছিলো না স্কোয়াডের আর কোনো খেলোয়াড়। যে কারণে দ্বাদশ খেলোয়াড় হিসেবে ফিল্ডিং করতে নামেন দেশটির সাবেক উইকেটরক্ষক ব্যাটসম্যান ও বর্তমান ব্যাটিং কোচ লুক রঙ্কি।

এর পেছনে অবশ্য রয়েছে নিউজিল্যান্ড স্কোয়াডের ইনজুরির মিছিল। কাঁধের ইনজুরিতে আগেই প্রথম দুই ওয়ানডে থেকে ছিটকে গিয়েছিলেন উইলিয়ামসন। দ্বিতীয় ম্যাচের আগে ফ্লু'র কারণে হাসপাতালে যেতে হয় পেসার স্কট কুগলেইনকে আর পেটের পীড়ায় অসুস্থ হয়ে পড়েন বাঁহাতি স্পিনার মিচেল স্যান্টনার।

অসুস্থ ছিলেন ডানহাতি পেসার টিম সাউদিও। কিন্তু গুরুত্বপূর্ণ দুই খেলোয়াড় না থাকায়, হাফ ফিট অবস্থায়ই খেলতে নেমে যান দ্বিতীয় ওয়ানডেতে। ভারতকে ২৭৪ রানের লক্ষ্য দেয়ার পর, সাউদি নিজের ১০ ওভার শেষ করে ফেলেন ইনিংসের ২৬ ওভারের মধ্যেই। বোলিংয়ের সময়েও অস্বস্তি দেখা যায় তার মাঝে। তবু ১০ ওভারে মাত্র ৪১ রান খরচায় বিরাট কোহলিসহ নেন ২টি উইকেট।

বোলিং শেষ করার পর আরও ১০ ওভার ফিল্ডিংও করেছেন সাউদি। কিন্তু এরপর আর পারছিলেন না মাঠে থাকতে। তাই চলে যান ড্রেসিংরুমে। তখন দ্বাদশ খেলোয়াড় হিসেবে কেউ না থাকায় মাঠে নামতে হয় ৩৮ বছর বয়সী রঙ্কিকে। যিনি নিউজিল্যান্ডের হয়ে সবশেষ খেলেছেন ২০১৭ সালে।

বিজনেস আওয়ার/ ৮ ফেব্রুয়ারি,২০২০/এ এইচ

এই বিভাগের অন্যান্য খবর

উপরে