করোনাভাইরাস লাইভ আপডেট
বাংলাদেশ
আক্রান্ত
সুস্থ
মৃত্যু
১৬৪
৩৩
১৭
সূত্র:আইইডিসিআর
বিশ্বজুড়ে
দেশ
আক্রান্ত
মৃত্যু
২১১
১৩,৪৯,৮৭৭
৭৪,৮২০
সূত্র: জনস হপকিন্স ইউনিভার্সিটি ও অন্যান্য।

ঢাকা, বুধবার, ৮ এপ্রিল ২০২০, ২৫ চৈত্র ১৪২৬


অস্ট্রেলিয়ায় চ্যারিটি ম্যাচে জয় হলো মানবতার

০১:২৬পিএম, ০৯ ফেব্রুয়ারি ২০২০

স্পোর্টস ডেস্ক : অস্ট্রেলিয়ায় ভয়াবহ দাবানলে পুড়ে গেছে কয়েক হাজার একর বনভূমি। মারা গেছে প্রায় ১০০ কোটি প্রাণী। রেহায় পায়নি মানুষও। এমন বিপদের সময় দেশকে সাহায্য করার তাগিদে প্রাক্তন ক্রিকেটারদের নিয়ে একটি ম্যাচ আয়োজন করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)।

তবে ম্যাচটিতে হার-জিত থেকে বড় হয়ে উঠল মানবতা। এ ম্যাচ থেকে মোট ৭.৭ মিলিয়ন অস্ট্রেলিয়ান ডলার তহবিলে জমা পড়ে। যা বাংলাদেশি মুদ্রায় প্রায় ৪৪ কোটি টাকা। এই ম্যাচ থেকে অর্জিত সকল অর্থ ও সাহায্য তুলে দেয়া হবে রেড ক্রিসেন্টের হাতে। যা খরচ করা হবে দাবানলে ক্ষতিগ্রস্তু মানুষের পুনর্বাসনের কাজে।

সাবেক অজি অধিনায়ক রিকি পন্টিং এবং উইকেটরক্ষক-ব্যাটসম্যান অ্যাডাম গিলক্রিস্টের নেতৃত্বে মেলবোর্নের এ ম্যাচটিতে মাঠে নামে পন্টিং একাদশ বনাম গিলক্রিস্ট একাদশ। যেখানে এক রানে জয় পায় পন্টিং একাদশ।

এদিন ম্যাচে অস্ট্রেলিয়ার ঐতিহ্যবাহী হলুদ জার্সিতে মাঠে নামেন পন্টিং, ব্রায়ান লারা, ম্যাথিউ হেইডেন, ওয়াসিম আকরাম ও জাস্টিন ল্যাঙ্গাররা। আর অজিদের হোম জার্সিতে খেলেন গিলক্রিস্ট, শেন ওয়াটসন, যুবরাজ সিং ও অ্যান্ড্রু সায়মন্ডসরা। শচীন টেন্ডুলকার ও কোর্টনি ওয়ালশ দু’দলের কোচ থাকলেও তারাও মাঠের খেলায় অংশ নেন।

১০ ওভারের এ ম্যাচে ছিল না কোনো বোলারদের বোলিং কোটা। ব্যাটসম্যানদের অবশ্য ৩০ রানের পর বাধ্যতামূলক অবসরে যেতে হয়েছিল। দু'দলে খেলেছেন নারী ক্রিকেটারও। এছাড়া ছিলেন দেশটির কিংবদন্তি রাগবি খেলোয়াড়।

ম্যাচে টস হেরে ব্যাটিংয়ে যান পন্টিংরা। যেখানে নির্ধারিত ১০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১০৪ রান করে দলটি। দলের হয়ে সর্বোচ্চ ১১ বলে ৩০ রান করেন ক্রিকেটের বরপুত্র খ্যাত ক্যারিবীয় কিংবদন্তি ব্রায়ান লারা। ১৪ বলে ২৬ করে পন্টিং।

জবাবে গিলক্রিস্টের দল ব্যাটিংয়ে নেমে তাণ্ডব চালালেও শেষ পর্যন্ত এক রানে হারে। ৯ বলে ৩০ করেন ওয়াটসন। সায়মন্ডসের ব্যাট থেকে আসে ১৩ বলে ২৯ রান। ম্যাচটিতে গিলক্রিস্টের দল হারলেও বড় হয়ে উঠল মানবতা।

বিজনেস আওয়ার/০৯ ফেব্রুয়ারি, ২০২০/এ

এই বিভাগের অন্যান্য খবর

উপরে