করোনাভাইরাস লাইভ আপডেট
বাংলাদেশ
আক্রান্ত
সুস্থ
মৃত্যু
২১৮
৩৩
২০
সূত্র:আইইডিসিআর
বিশ্বজুড়ে
দেশ
আক্রান্ত
মৃত্যু
২১১
১৪,২৯,৪৩৭
৮২,০৭৩
সূত্র: জনস হপকিন্স ইউনিভার্সিটি ও অন্যান্য।

ঢাকা, বুধবার, ৮ এপ্রিল ২০২০, ২৫ চৈত্র ১৪২৬


ফাইনালে টস জিতে ফিল্ডিংয়ে বাংলাদেশ

০১:৪৬পিএম, ০৯ ফেব্রুয়ারি ২০২০

স্পোর্টস ডেস্ক : যুব বিশ্বকাপের সবশেষ পাঁচ ফাইনালের মধ্যে চারবারই জিতেছে পরে ব্যাট করা দল। আর এ পরিসংখ্যানটি মাথায় রেখে ভারতের বিপক্ষে ফাইনাল ম্যাচে টস জিতে আগে বোলিং করার সিদ্ধান্ত নিয়েছেন টাইগার যুবাদের অধিনায়ক আকবর আলি।

ভারতীয়দের দেয়া লক্ষ্য তাড়া করে শিরোপা জিততে পরে ব্যাট করতে নামবে বাংলাদেশ। নিজেদের একাদশে একটি পরিবর্তন এনেছে বাংলাদেশ দল। বাঁহাতি স্পিনার হাসান মুরাদের পরিবর্তে এসেছেন অভিষেক দাস। অপরিবর্তিত রয়েছে ভারতের একাদশ।

মূলত সকালের দিকে উইকেটে থাকা ময়েশ্চারের সুবিধা নেয়ার জন্যই আগে বোলিংয়ের সিদ্ধান্ত নেয়া হয়ে বলে জানিয়েছেন বাংলাদেশের অধিনায়ক আকবর আলি। অন্যদিকে টসের সিদ্ধান্ত নিয়ে খুব একটা ভাবছেন না- বলেই জানালেন ভারতের অধিনায়ক প্রিয়াম গার্গ।

দুই দলের পরিসংখ্যানে এগিয়ে ভারত। এর আগে চারবার চ্যাম্পিয়ন হয়েছে ভারতীয় যুবারা। এবার তারা ঘরে তুলতে চায় আসরের পঞ্চম ট্রফি। অন্যদিকে এই প্রথম অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের ফাইনালে খেলছে বাংলাদেশ। শিরোপা নির্ধারণী ম্যাচে ভারতকে হারিয়ে টুর্নামেন্টে প্রথমবারের মতো চ্যাম্পিয়ন হওয়ার স্বপ্ন দেখছে টাইগার যুবারা।

বাংলাদেশ একাদশ:
পারভেজ হোসেন ইমন, তানজিদ হাসান, মাহমুদুল হাসান, তৌহিদ হৃদয়, শাহাদাত হোসেন, আকবর আলী (অধিনায়ক), রাকিবুল হাসান, শরিফুল ইসলাম ও তানজিম হাসান সাকিব।

ভারতীয় একাদশ:
জেসওয়াল, সাক্সেনা, তিলক বার্মা, ধ্রুব জুরেল, প্রিয়ম গার্গ, সিদ্ধেশ বীর, আথার্বা আনকোলেকার, রবি বিশনয়, সুশান্ত মিশ্র, কার্তিক ত্যাগি ও আকাশ সিং।

বিজনেস আওয়ার/০৯ ফেব্রুয়ারি, ২০২০/এ

এই বিভাগের অন্যান্য খবর

উপরে