করোনাভাইরাস লাইভ আপডেট
বাংলাদেশ
আক্রান্ত
সুস্থ
মৃত্যু
২১৮
৩৩
২০
সূত্র:আইইডিসিআর
বিশ্বজুড়ে
দেশ
আক্রান্ত
মৃত্যু
২১১
১৪,২৯,৪৩৭
৮২,০৭৩
সূত্র: জনস হপকিন্স ইউনিভার্সিটি ও অন্যান্য।

ঢাকা, বৃহস্পতিবার, ৯ এপ্রিল ২০২০, ২৬ চৈত্র ১৪২৬


মাঠের সেই ঘটনায় আকবরের দুঃখপ্রকাশ

১১:৫০এএম, ১০ ফেব্রুয়ারি ২০২০

স্পোর্টস ডেস্ক : বল মিড উইকেটে বল ঠেলে দিয়েই রাকিবুল হাসান ১ রান নিলেন, আর তাতেই বিশ্ব চ্যাম্পিয়ন হয়ে যায় টাইগার যুবারা। এই আনন্দে সামিল হতে পুরো দলই তখনই ছুটতে থাকে মাঠের দিকে।

ভারতকে হারিয়ে প্রথমবারের মতো যুব বিশ্বকাপ জয়ের আনন্দের উল্লাস ছিল কিছুটা মাত্রাহীন! বাংলাদেশ দলের এক ক্রিকেটার তখন ভারতীয় এক ক্রিকেটারের সামনে গিয়ে উল্লাসে মত্ত হন। এই সময়ে মাঠে ঘটে যায় অনাকাঙ্ক্ষিত ঘটনা।

ভারতীয় ক্রিকেটারদের সঙ্গে কথা-কাটাকাটি, এমনকি সামান্য ধাক্কাধাক্কিও হয়ে যায়। ম্যাচ শেষে এমন অপ্রত্যাশিত ঘটনার জন্য দুঃখপ্রকাশ করেছেন বাংলাদেশের জয়ের নায়ক অধিনায়ক আকবর আলী।

এমন ম্যাচে ঘটে যাওয়া অনাকাঙ্ক্ষিত ঘটনা নিয়ে সোমবার তদন্ত প্রতিবেদন দেওয়ার কথা আইসিসির ম্যাচ রেফারি গ্রায়েম ল্যাব্রয়ের। ভারতীয় দলের ম্যানেজার অনিল প্যাটেল জানিয়েছেন, ম্যাচ রেফারি ল্যাব্রয় পুরো ঘটনার তদন্ত করছেন।

ম্যাচ শেষের সংবাদ সম্মেলনেও প্রভাব পড়ে। অপরাজিত ৪৩ রানের ইনিংস খেলে ম্যাচ সেরার পুরস্কার জেতা আকবর আলীর কাছে প্রশ্ন আসে এ প্রসঙ্গে, আকবর বলেছেন, আমি বলবো, যা হয়েছে, তা হওয়া উচিত হয়নি। যদিও কী হয়েছে, আমি জানি না।

সবাই জানেন ফাইনালে আবেগ অনেক সময় মাত্রা ছাড়া হয়ে যায়। অনেক সময় আবেগ ধরে রাখা সম্ভব হয় না। প্রতিপক্ষকে আমাদের সম্মান করা উচিত, খেলাটাকেও সম্মান করা উচিত। কারণ ক্রিকেট ভদ্রলোকের খেলা হিসেবেই পরিচিত। আমার দলের পক্ষ থেকে আমি দুঃখিত।

উল্লেখ্য, দক্ষিণ আফ্রিকার পচেফস্ট্রুমে ভারতকে ডি/এল মেথডে ৩ উইকেটে হারিয়ে প্রথমবারের মতো চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ।

বিজনেস আওয়ার/১০ ফেব্রুয়ারি, ২০২০/এ

এই বিভাগের অন্যান্য খবর

উপরে