করোনাভাইরাস লাইভ আপডেট
বাংলাদেশ
আক্রান্ত
সুস্থ
মৃত্যু
২১৮
৩৩
২০
সূত্র:আইইডিসিআর
বিশ্বজুড়ে
দেশ
আক্রান্ত
মৃত্যু
২১১
১৪,২৯,৪৩৭
৮২,০৭৩
সূত্র: জনস হপকিন্স ইউনিভার্সিটি ও অন্যান্য।

ঢাকা, বৃহস্পতিবার, ৯ এপ্রিল ২০২০, ২৬ চৈত্র ১৪২৬


ইনিংস ব্যাবধানেই হারলো বাংলাদেশ

০১:০৩পিএম, ১০ ফেব্রুয়ারি ২০২০

স্পোর্টস ডেস্ক : রাওয়ালপিন্ডি টেস্টের তৃতীয় দিনই বাংলাদেশের হার প্রায় নিশ্চিত হয়ে ছিল। তবে ভাবার বিষয় ছিল, ইনিংস পরাজয় এড়াতে পারবে কিনা মুমিনুল হকরা। কিন্তু তা আর হলো কই?

পাকিস্তানি দুই 'শাহ' বোলারের তাণ্ডবে চতুর্থ দিন প্রথম সেশনেই এক ইনিংস ও ৪৪ রানে হেরে গেল বাংলাদেশ। ১২৬ রানে ৬ উইকেট হারানো বাংলাদেশ চতুর্থ দিন মাত্র ৪২ রান যোগ করতে পারে। আর শেষ পর্যন্ত ১৬৮ রানে থামে দ্বিতীয় ইনিংস।

মুমিনুল ৪১ রানে শাহীন শাহ আফ্রিদির বলে বিদায় নেন। আর ২৯ রানে ইয়াসির শাহের বলে আউট হন। রুবেলকে সঙ্গে নিয়ে লিটন দাস জুটি গড়ার চেষ্টা করেছেন কিছু রান তুলে। কিন্তু বোলার রুবেলকে সহজেই লেগ বিফোরের ফাঁদে ফেলেন মোহাম্মদ আব্বাস। ৫ রানে বিদায় নেন রুবেল।

অপরপ্রান্তে দৃষ্টিনন্দন শট খেলে লিটন কিছুক্ষণ স্বস্তি দেওয়ার চেষ্টা করেছেন। কিন্তু সুইপ খেলতে গিয়েই পড়েছেন লেগ বিফোরের ফাঁদে। ২৯ রানে লিটন বিদায় নেন ইয়াসির শাহর ঘূর্ণিতে। এরপর আবু জায়েদকে ফিরিয়ে বাংলাদেশের ইনিংসের সমাপ্তি ঘটিয়েছেন এই লেগ স্পিনার। দ্বিতীয় ইনিংসে বাংলাদেশ গুটিয়ে যায় ১৬৮ রানে।

আগের দিনে টেস্ট ক্রিকেটে সর্বকনিষ্ঠ বোলার হিসেবে হ্যাটট্রিকর করা নাসিম শাহ ও স্পিনার ইয়াসির শাহ ৪টি করে উইকেট পান। আফ্রিদি ও আব্বাস তুলে নেন একটি করে উইকেট।

বাংলাদেশ এর আগে নিজেদের প্রথম ইনিংসে ২৩৩ রানে অলআউট হয়। জাবাবে শান মাসুদ ও বাবর আজমের সেঞ্চুরিতে ৪৪৫ রানের বিশাল সংগ্রহ পায় পাকিস্তান। ম্যাচ সেরা হয়েছেন হ্যাটট্রিকম্যান নাসিম শাহ।

টেস্ট ক্রিকেটে বাংলাদেশের এটি টানা ষষ্ঠ পরাজয়। গতবছরের ফেব্রুয়ারিতে নিউজিল্যান্ডের কাছে দুই ম্যাচে ইনিংস পরাজয় দিয়ে শুরু। এরপর ঘরের মাঠে আফগানিস্তান এবং ভারত সফরে গিয়ে আরও দুই ম্যাচ হেরেছিল বাংলাদেশ। এবার পাকিস্তানেও পারলোনা টাইগাররা।

বিজনেস আওয়ার/১০ ফেব্রুয়ারি, ২০২০/এ

এই বিভাগের অন্যান্য খবর

উপরে