করোনাভাইরাস লাইভ আপডেট
বাংলাদেশ
আক্রান্ত
সুস্থ
মৃত্যু
৩৩০
৩৩
২১
সূত্র:আইইডিসিআর
বিশ্বজুড়ে
দেশ
আক্রান্ত
মৃত্যু
২১১
১৫,৩৬,৯৭৯
৯৩,৪২৫
সূত্র: জনস হপকিন্স ইউনিভার্সিটি ও অন্যান্য।

ঢাকা, শুক্রবার, ১০ এপ্রিল ২০২০, ২৭ চৈত্র ১৪২৬


ব্যাংকের বিনিয়োগের খবরে শেয়ারবাজারে তেজিভাব 

১১:১৭এএম, ১১ ফেব্রুয়ারি ২০২০

বিজনেস আওয়ার প্রতিবেদক : বিনিয়োগের জন্য প্রত্যেক ব্যাংকের ২০০ কোটি টাকার তহবিল গঠনের খবরে মঙ্গলবার (১১ ফেব্রুয়ারি) তেজিভাব নিয়ে শুরু হয়েছে শেয়ারবাজারের লেনদেন। লেনদেন শুরুর মাত্র ৪ মিনিটে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) সূচক ১০৮ পয়েন্ট বেড়েছে। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, শেয়ারবাজারে বিনিয়োগের জন্য প্রত্যেক ব্যাংক ২০০ কোটি টাকার বিশেষ তহবিল গঠন করতে পারবে। ব্যাংকগুলো নিজস্ব উৎস অথবা ট্রেজারি বিল বন্ডের মাধ্যমে বাংলাদেশ ব্যাংক থেকে তহবিলের অর্থ সংগ্রহ করতে পারবে। সোমবার (১০ ফেব্রুয়ারি) বাংলাদেশ ব্যাংকের ‘ডিপার্টমেন্ট অব অফসাইট সুপারভিশন’ এ সংক্রান্ত এক সার্কুলার জারি করেছে।

এই খবরে মঙ্গলবার শুরু থেকে তেজিভাব নিয়ে লেনদেন শুরু হয় শেয়ারবাজারে। ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স বেলা ১১টা ১১ মিনিট পর্যন্ত ৯৫ পয়েন্ট বেড়ে ৪ হাজার ৩৮০ পয়েন্টে দাঁড়ায়। এ সময় পর্যন্ত ডিএসইর অপর সূচকগুলোর বেড়েছে। আর টাকার পরিমাণে লেনদেন ১৩৭ কোটি টাকা হয়েছে। লেনদেনে অংশ নেয়া ২৯৯টি কোম্পানির শেয়ার ও ইউনিট দর বেড়েছে।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) এ সময় পর্যন্ত সব সূচক বেড়েছে। সিএসইর সার্বিক সূচক বেড়েছে ১৪৯ পয়েন্ট। সিএসইতে লেনদেনে অংশ নেয়া কোম্পানিগুলোর মধ্যে ১০৯টির শেয়ার ও ইউনিট দর বেড়েছে। আর এ সময় পর্যন্ত সিএসইতে টাকার পরিমাণে লেনদেন হয়েছে ২৬ কোটি টাকা।

বিজনেস আওয়ার/১১ ফেব্রুয়ারি, ২০২০/এস

এই বিভাগের অন্যান্য খবর

মঙ্গলবার শেয়ারবাজারে ১৬ ব্যাংকের বিনিয়োগ
শেয়ারবাজারে ধীরে ধীরে ব্যাংকের বিনিয়োগ বাড়ছে

উপরে