করোনাভাইরাস লাইভ আপডেট
বাংলাদেশ
আক্রান্ত
সুস্থ
মৃত্যু
২১৮
৩৩
২০
সূত্র:আইইডিসিআর
বিশ্বজুড়ে
দেশ
আক্রান্ত
মৃত্যু
২১১
১৪,২৯,৪৩৭
৮২,০৭৩
সূত্র: জনস হপকিন্স ইউনিভার্সিটি ও অন্যান্য।

ঢাকা, বৃহস্পতিবার, ৯ এপ্রিল ২০২০, ২৬ চৈত্র ১৪২৬


যুব বিশ্বকাপ সেরা একাদশের অধিনায়ক আকবর

১১:৫৫এএম, ১১ ফেব্রুয়ারি ২০২০

স্পোর্টস ডেস্ক : অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের রোমাঞ্চকর ফাইনালে ভারতকে হারিয়ে প্রথমবারের মতো শিরোপা জিতে ইতিহাস গড়ে বাংলাদেশ। শিরোপা নির্ধারণী ম্যাচে বৃষ্টি আইনে ৩ উইকেটে জয় পায় জুনিয়র টাইগাররা।

ফাইনাল শেষে ইতোমধ্যে পুরো টুর্নামেন্টের সেরা একাদশ গঠন করেছে আইসিসি। যেখানে বাংলাদেশ অধিনায়ক আকবর আলীকে দলনেতা করার পাশাপাশি রাখা হয়েছে আরও দুই লাল-সুবজ তারকা। তারা হলেন, দুই ব্যাটসম্যান মাহমুদুল হাসান জয় ও শাহাদাত হোসেন।

ভারত ও বাংলাদেশের সর্বোচ্চ ৩ জন করে এই একাদশে আছেন। যেখানে ভারতীয় ওপেনার যশস্বী জয়সোয়ালও আছেন। এছাড়া আফগানিস্তান এবং ওয়েস্ট ইন্ডিজের ২ জন করে ও শ্রীলঙ্কার একজন রয়েছেন। দ্বাদশ ক্রিকেটার হিসেবে আছেন কানাডার আকিল কুমার।

পাঁচ জনের একটি প্যানেল এই একাদশ গঠন করেছেন। ছিলেন টুর্নামেন্টের তিন ধারাভাষ্যকার ইয়ান বিশপ, রোহান গাভাস্কার ও নাটালিয়ে জার্মানোস। এদের সঙ্গে ছিলেন ইএসপিএন ক্রিকইনফোর করেসপন্ডেন্ট স্রেসথ শাহ ও আইসিসি প্রতিনিধি ম্যারি গডবিয়ার।

বিশ্বকাপের সেরা একাদশ:
যশস্বী জয়সোয়াল (ভারত), ইব্রাহিম জাদরান (আফগানিস্তান), রবিন্দু রসন্থ (শ্রীলঙ্কা), মাহমুদুল হাসান (বাংলাদেশ), শাহাদাত হোসেন (বাংলাদেশ), নিম ইয়ং (ওয়েস্ট ইন্ডিজ), আকবর আলী (বাংলাদেশ), শফিকুল্লাহ ঘাফারি (আফগানিস্তান), রবি বিষ্ণয় (ভারত), কার্তিক ত্যাগি (ভারত), জেডেন সিলস (ওয়েস্ট ইন্ডিজ), আকিল কুমার (কানাডা)।

বিজনেস আওয়ার/১১ ফেব্রুয়ারি, ২০২০/এ

এই বিভাগের অন্যান্য খবর

উপরে