করোনাভাইরাস লাইভ আপডেট
বাংলাদেশ
আক্রান্ত
সুস্থ
মৃত্যু
৩৩০
৩৩
২১
সূত্র:আইইডিসিআর
বিশ্বজুড়ে
দেশ
আক্রান্ত
মৃত্যু
২১১
১৫,৩৬,৯৭৯
৯৩,৪২৫
সূত্র: জনস হপকিন্স ইউনিভার্সিটি ও অন্যান্য।

ঢাকা, শুক্রবার, ১০ এপ্রিল ২০২০, ২৭ চৈত্র ১৪২৬


কোয়ারেন্টাইনে থাকা ৩১২ জন ঘরে ফিরেছেন

১১:২৮এএম, ১৬ ফেব্রুয়ারি ২০২০

বিজনেস আওয়ার প্রতিবেদক : রাজধানীর আশকোনা হজ ক্যাম্প থেকে ঘরে ফিরেছেন চীনের উহান শহর থেকে ফিরে কোয়ারেন্টাইনে থাকা ৩১২ বাংলাদেশি। রোববার (১৬ ফেব্রুয়ারি) সকাল ৮টা থেকে ৯টার মধ্যে পৃথকভাবে ভাগ হয়ে হজ ক্যাম্প ছাড়েন ১১২ জন। আর শনিবার (১৫ ফেব্রুয়ারি) ঘরে ফেরেন ২০০ জন।

জানা গেছে, উহান থেকে ফেরা বাংলাদেশিরা ১৫ দিনেরও বেশি সময় ধরে আশকোনা হজ ক্যাম্পে নিবিড় তত্ত্বাবধানে রাখা হয়। তাদেরকে কুর্মিটোলা জেনারেল হাসপাতালে পরীক্ষা- নিরীক্ষা করা হয়। সেখানে করোনা ভাইরাসের কোনো লক্ষণ না পাওয়ায় সবাইকে শনি ও রোববার ছেড়ে দেওয়া হয়। এরপর সবাই নিজ দায়িত্বে ঘরে ফিরে গেছেন।

রোববার সকালে রাজধানীর আশকোনা হজ ক্যাম্পে গিয়ে দেখা যায়, যে স্থানে উহান শহর থেকে ফেরা বাংলাদেশি শিক্ষার্থীরা থাকতেন, সেই কক্ষগুলো ধোঁয়ামোছার কাজ চলছে। সেখানে এখনো একাধিক সংস্থার প্রতিনিধিরা রয়েছেন। তবে হজ ক্যাম্পে প্রবেশে আগের মতো বিধিনিষেধ নেই।

উল্লেখ্য, গত ১ ফেব্রুয়ারি চীনের উহান থেকে দেশে আসেন ৩১২ জন বাংলাদেশি। এরপর তাদের আশকোনা হজ ক্যাম্প ও সম্মিলিত সামরিক হাসপাতালে কোয়ারেন্টাইনে রাখা হয়। শনিবার বিকেলে রাজধানীর মহাখালীতে রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট আয়োজিত এক সংবাদ সম্মেলনে জানানো হয়, চীন থেকে ফেরা ৩১২ জনই সুস্থ রয়েছেন।

বিজনেস আওয়ার/১৬ ফেব্রুয়ারি, ২০২০/এ

এই বিভাগের অন্যান্য খবর

উপরে