করোনাভাইরাস লাইভ আপডেট
বাংলাদেশ
আক্রান্ত
সুস্থ
মৃত্যু
৩৩০
৩৩
২১
সূত্র:আইইডিসিআর
বিশ্বজুড়ে
দেশ
আক্রান্ত
মৃত্যু
২১১
১৫,৩৬,৯৭৯
৯৩,৪২৫
সূত্র: জনস হপকিন্স ইউনিভার্সিটি ও অন্যান্য।

ঢাকা, শুক্রবার, ১০ এপ্রিল ২০২০, ২৭ চৈত্র ১৪২৬


একঘণ্টায় ডিএসইতে সূচক ১৩০ পয়েন্ট বেড়েছে, লেনদেন ৩২৫ কোটি টাকা

১১:৪২এএম, ১৬ ফেব্রুয়ারি ২০২০

বিজনেস আওয়ার প্রতিবেদক : সপ্তাহের প্রথম কার্যদিবস রবিবার (১৬ ফেব্রুয়ারি) উত্থানে শুরু হয়েছে শেয়ারবাজারের লেনদেন। লেনদেন শুরুর এক ঘণ্টার মাথায় অর্থাৎ বেলা সাড়ে ১১টায় প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ১৩০ পয়েন্ট বেড়েছে। আর এ সময় পর্যন্ত লেনদেন হয়েছে ৩২৫ কোটি টাকার। অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক ৩২২ পয়েন্ট বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

এক ঘণ্টায় ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ১৩০ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ৪ হাজার ৬৯৫ পয়েন্টে। অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ২১ পয়েন্ট, ডিএসই-৩০ সূচক ৪৬ পয়েন্ট এবং সিডিএসইটি সূচক ২৮ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে যথাক্রমে ১০৬৭, ১৫৮৩ ও ৯৪৪ পয়েন্টে।

ডিএসইতে এক ঘণ্টায় লেনদেন হয়েছে ৩২৫ কোটি টাকার। এ সময় পর্যন্ত ডিএসইতে ৩৪৬টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ৩০৮টির বা ৮৯ শতাংশের শেয়ার ও ইউনিট দর বেড়েছে। দর কমেছে ১৫টির বা ৪ শতাংশের এবং ২৩টি বা ৭ শতাংশ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এক ঘণ্টায় ৩২২ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৪ হাজার ২২৬ পয়েন্টে। এ সময় পর্যন্ত সিএসইতে হাত বদল হওয়া ১৭১টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ১৪১টির, কমেছে ১৫টির এবং অপরিবর্তিত রয়েছে ১৫টির দর। আর সিএসইতে এক ঘণ্টায় ৯ কোটি ৮০ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

বিজনেস আওয়ার/১৬ ফেব্রুয়ারি, ২০২০/এস

এই বিভাগের অন্যান্য খবর

মঙ্গলবার শেয়ারবাজারে ১৬ ব্যাংকের বিনিয়োগ
শেয়ারবাজারে ধীরে ধীরে ব্যাংকের বিনিয়োগ বাড়ছে

উপরে